করোনার বিরুদ্ধে যৌথ লড়াইয়ের শপথ ভারত ও আমেরিকার। (REUTERS)
করোনার বিরুদ্ধে যৌথ লড়াইয়ের শপথ ভারত ও আমেরিকার। (REUTERS)

করোনাযুদ্ধে জিততে পূর্ণ শক্তিতে লড়বে ভারত-আমেরিকা, ট্রাম্পের সঙ্গে কথা মোদীর

  • করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে লড়তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে আমেরিকার পাশে দাঁড়ানোর অঙ্গীকার করল ভারত। শনিবার এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

COVID-19 মহামারীর বিরুদ্ধে যুদ্ধে জয়ী হতে আমেরিকার পাশে দাঁড়িয়ে লড়াই করবে ভারত। এ দিন ট্রাম্পের সঙ্গে টেলিফোনে আলোচনার পরে টুইটারে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনে সবিস্তারে কথা হল। আমাদের আলোচনা সদর্থক হয়েছে এবং Covid-19 এর বিরুদ্ধে যুদ্ধে ভারত-আমেরিকা জুটির পূর্ণ শক্তি প্রয়োগ করা হবে বলে আমরা সহমত হয়েছি।’

করোনাভাইরাস সংক্রমণ রুখতে বিশ্বের বহু দেশে লকডাউন জারি করা হয়েছে। ভারত, আমেরিকা-সহ একাধিক দেশে এই সংক্রমণের হার নিয়মিত বেড়ে চলেছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্বব্যাপী সংক্রমণের প্রভাবে বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা, বিপুল ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাণিজ্য।

আমেরিকায় চলতি সপ্তাহে করোনাভাইরাস সংক্রমণে মারা গিয়েছেন ১,১৬৯ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পূর্বাভাস, মৃতের সংখ্যা আরও অনেক গুণ বাড়বে। এপ্রিলের প্রথম দুই সপ্তাহে ‘প্রচণ্ড, প্রচণ্ড যন্ত্রণাদায়ক’ মৃত্যুর পূর্বাভাস করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।


বন্ধ করুন