বাংলা নিউজ > হাতে গরম > কংগ্রেস সভাপতি পদে ফেরার জল্পনায় জল ঢাললেন রাহুল
Congress leader Rahul Gandhi addresses media over coronavirus via video conference, in New Delhi on Thursday. (ANI Photo)
Congress leader Rahul Gandhi addresses media over coronavirus via video conference, in New Delhi on Thursday. (ANI Photo)

কংগ্রেস সভাপতি পদে ফেরার জল্পনায় জল ঢাললেন রাহুল

  • কংগ্রেস সভাপতি পদে ফিরছেন না, জানিয়ে দিলেন রাহুল গান্ধী।

আগামী দিনে কংগ্রেস সভাপতি পদে ফিরছেন না, জানিয়ে দিলেন রাহুল গান্ধী। সম্প্রতি করোনা সংক্রমণ নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে তাঁর আলোচনার জেরে যে গুঞ্জন শুরু হয়েছিল, শুক্রবার তাতে জল ঢেলে দিয়েছেন ওয়াইয়ানাডের সাংসদ। 

এই বিষয়ে প্রশ্ন করা হলে রাহুল জানিয়েছেন, ‘দয়া করে একবছর আগে লেখা আমার পদত্যাগপত্রটি আর একবার পড়ে দেখুন।’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভরাডুবির পরে কংগ্রেস সভাপতির পদ ত্যাগ করেন রাহুল গান্ধী। গত ৩ জুলাই কী কী কারণে তিনি পদত্যাগ করছেন, তা সবিস্তারে জানিয়ে ৪ পাতার বিদায়ী নোট টুইট করেন নেতা। 

সেই নোটে তিনি দলের সহকর্মীদের কটাক্ষ করে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আর এসএস-এর বিরুদ্ধে তিনি রণাঙ্গনে একাই লড়াই করেছেন। তাঁকে সাহায্য করতে দলের কোনও নেতা এগিয়ে আসেননি। নিখাদ দেশপ্রেমের স্বার্থেই এই অসম লড়াইয়ে তিনি অংশগ্রহণ করেন বলেও দাবি করেন রাহুল। 

দেশের করোনা পরিস্থিতি নিয়ে এযাবতকালে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় এবং রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের সঙ্গে সবিস্তারে কথা হয়েছে প্রাক্তন কংগ্রেস সবাপতির। আর তার থেকেই অঙ্কুরিত হয়েছে তাঁর দলীয় সভাপতি পদে প্রত্যাবর্তন নিয়ে জল্পনা।

বন্ধ করুন