বাড়ি > হাতে গরম > পালিত হবে না রাহুলের জন্মদিন, ৫০ লাখ খাবার প্যাকেট ও PPE কিট-মাস্ক বিতরণ করবে কং
পরিযায়ী শ্রমিকদের সঙ্গে রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
পরিযায়ী শ্রমিকদের সঙ্গে রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

পালিত হবে না রাহুলের জন্মদিন, ৫০ লাখ খাবার প্যাকেট ও PPE কিট-মাস্ক বিতরণ করবে কং

  • করোনা পরিস্থিতি এবং গালওয়ান উপত্যকায় ২০ জন জওয়ানের মৃত্যুর মধ্যে জন্মদিন পালন করতে চান না রাহুল।

শুক্রবার হাফ সেঞ্চুরি পূরণ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কিন্তু বর্তমান পরিস্থিতিতে জন্মদিন পালনে রাজি নন তিনি। সেজন্য রাহুলের জন্মদিনে গরিবদের ৫০ লাখ খাবার প্যাকেট এবং করোনাভাইরাস যোদ্ধাদের পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্ট (পিপিই) কিট এবং মাস্ক দিতে চলেছে কংগ্রেস।

দলের একটি সার্কুলার অনুযায়ী, করোনা পরিস্থিতি এবং গালওয়ান উপত্যকায় ২০ জন জওয়ানের মৃত্যুর মধ্যে জন্মদিন পালন করতে চান না বলে জানিয়ে দিয়েছেন রাহুল। সব রাজ্যের সংগঠন এবং রাজ্য নেতৃত্বকে কংগ্রেসের সাধারণ সচিব কেসি ভেনুগোপাল বলেছেন, 'আপনারা জানেন, চিন সীমান্তে সংঘর্ষে আমাদের সাহসী জওয়ানদের দুঃখজনক মৃত্যুতে সারা দেশ শোকাহত। এই পরিস্থিতিতে গরিবদের খাবার প্যাকেট দেওয়া, কমিউনিটি কিচেন খোলা-সহ যে কর্মসূচির পরামর্শ দেওয়া হয়েছে, তা সর্বোত্তম নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে এবং আমাদের বীর জওয়ানদের সম্মান করতে হবে।'

একইসঙ্গে তৃণমূল থেকে দলের সর্বোচ্চ স্তর পর্যন্ত সব নেতানেত্রীদের জন্মদিন পালন বা কেক কাটা বা স্লোগান দেওয়া বা ব্যানার টাঙানো থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি শহিদ জওয়ানদের সম্মানে দেশের সর্বত্র কংগ্রেস নেতা-কর্মীদের দু'মিনিট নীরবতা পালনের কথা বলা হয়েছে।

বন্ধ করুন