গুলির লড়াই চলছে বলে জানিয়েছে পুলিশ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গুলির লড়াই চলছে বলে জানিয়েছে পুলিশ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

নিরাপত্তাবাহিনীর অভিযানে পুলওয়ামার গ্রামে আটকে হিজবুল কম্যান্ডার, খতম জঙ্গি

  • মঙ্গলবার সন্ধ্যায় এক জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর যৌথ দল।

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামার তিনটি জায়গায় অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। তার জেরে পুলওয়ামার একটি গ্রামে আটকে রয়েছে হিজবুল মুজাহিদিনের প্রথম সারির এক কম্যান্ডার। জানাল জম্মু  ও কাশ্মীর পুলিশ।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গতরাতে হিজবুল মুজাহিদিনের কম্যান্ডার রিয়াজ নাইকুর খোঁজে অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তাবাহিনীর একটি যৌথ দল। কাশ্মীর উপত্যকায় সক্রিয় হিজবুল জঙ্গিদের সবথেকে বড় মাথা হল এই রিয়াজ। বুধবার জম্মু ও কাশ্মীরের পুলিশের তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছে, ‘অবন্তীপুরের বেইগপোরে তৃতীয় অভিযানে সূত্র পাওয়া গিয়েছে। প্রথমসারির হিজবুল কম্যান্ডার আটকে রয়েছে। গুলির লড়াই চলছে।’

ইতিমধ্যে পুলওয়ামা জেলার অবন্তীপোরার শারসালি গ্রামে গুলির লড়াইয়ে এক জঙ্গিকে খতম করা হয়েছে। পুলিশকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ১২-১৫ টি বাড়ির সাধারণ নাগরিকদের উদ্ধার করা হয়েছে। নিহত জঙ্গির কাছ থেকে একটি একে-৫৬ রাইফেল উদ্ধার করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় ত্রাল এলাকার সাতুরা গ্রামে জইশ-ই-মহম্মদের এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল ওই জঙ্গিকে সাতুরা ক্রসিংয়ে গ্রেফতার করেছে। পরে পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃত জঙ্গির থেকে একটি একে-৫৬ রাইফলে, পাঁচটি ম্যাগাজিন, তিনটি চিনা গ্রেনেড, দুটি ফোন উদ্ধার করা হয়েছে।

বন্ধ করুন