বাংলা নিউজ > হাতে গরম > অবশেষে ভারত এল ইলন মাস্কের টেসলা
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

অবশেষে ভারত এল ইলন মাস্কের টেসলা

  • বায়ুদূষণ রোখার জন্য় ইলেকট্রিক গাড়ি কেনার বিষয় উৎসাহ দিচ্ছে মোদী সরকার। যদিও পর্যাপ্ত চার্জিং স্টেশন ইত্যাদির অভাব এখনও একটা বড় অন্তরায়। সেই সময়ই ভারতীয় বাজারে প্রবেশ করল টেসলা। কবে থেকে এখানে গাড়ি বিক্রি করা হবে সেটা এখনও বলা হয়নি।

 বহুদিন ধরেই কথা জল্পনা চলছে কবে ভারতে আসবে টেসলা। ইলন মাস্কের সংস্থা অবশেষে ভারতে এল। বেঙ্গালুরুতে অফিস রেজিস্টার করিয়েছে। অতএব ইলেকট্রিক গাড়ি আসা যে নেহাতই সময়ের অপেক্ষা তা বলাই যায়। 

দক্ষিণ বেঙ্গালুরুর আইটি হাবে নিজেদের অফিস রেজিস্টার করেছে টেসলা মোটর্স ইন্ডিয়া অ্যান্ড এনার্জি প্রাইভেট লিমিটেড। আপাতত এই সংস্থায় আছে তিনজন ডিরেক্টর এর মধ্যে ডেভিড ফিয়েনস্টাইন টেসলার অন্যতম শীর্ষ কর্তা।

 কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতিন গডকড়ি আগেই জানিয়েছেন যে প্রাথমিক ভাবে গাড়ি বেচবে টেসলা। তারপর হয়তো ধাপে ধাপে ভারতে অ্যাসেমব্লিং ও নির্মাণের পথে যাবে তারা। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক দীর্ঘদিন ধরেই বলছেন যে তারা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বাজারে আসবেন। গত বছরের অক্টোবর মাসেই সেই কথা জানিয়েছিলেন তিনি। 

বায়ুদূষণ রোখার জন্য় ইলেকট্রিক গাড়ি কেনার বিষয় উৎসাহ দিচ্ছে মোদী সরকার। যদিও পর্যাপ্ত চার্জিং স্টেশন ইত্যাদির অভাব এখনও একটা বড় অন্তরায়। সেই সময়ই ভারতীয় বাজারে প্রবেশ করল টেসলা। কবে থেকে এখানে গাড়ি বিক্রি করা হবে সেটা এখনও বলা হয়নি। 

বন্ধ করুন