লকডাউনে মোবাইল ফোন পরিষেবা অব্যাহত রাখার আর্জি TRAI-এর। (AFP)
লকডাউনে মোবাইল ফোন পরিষেবা অব্যাহত রাখার আর্জি TRAI-এর। (AFP)

লকডাউনে ফোন সচল রাখতে প্রিপেড প্ল্যানের মেয়াদ বৃদ্ধির নির্দেশ TRAI-এর

  • প্রিপেড গ্রাহকদের পরিষেবার মেয়াদ বাড়াতে টেলিকম অপারেটর সংস্থাগুলির প্রতি আবেদন জানাল TRAI।

দীর্ঘ একুশ দিনের লকডাউনে টেলিফোন সংযোগ অবিচ্ছিন্ন রাখার জন্য প্রিপেড গ্রাহকদের পরিষেবার মেয়াদ বাড়াতে টেলিকম অপারেটর সংস্থাগুলির প্রতি আবেদন জানাল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI)।

প্রিপেড গ্রাহকদের ‘গুরুত্বের বিচারে’ অবিচ্ছিন্ন টেলি যোগাযোগ সুনিশ্চিত করতে কী কী পদক্ষেপ করা হবে, অপারেটর সংস্থাগুলির কাছে তা জানতে চেয়েছে ট্রাই।

রবিবার সংস্থার তরফে জারি করা নির্দোশনামায় টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির কাছে জানতে চাওয়া হয়েছে, ‘লকডাউন পর্বে সমস্ত প্রিপেড গ্রাহকদের অবিচ্ছিন্ন পরিষেবা দিতে পরিষেবা প্রকল্পে মেয়াদ বাড়েনোর উদ্দেশে আপনাদের প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘টেলিকম পরিষেবাকে প্রয়োজনীয় হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং সেই কারণে লকডাউন নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখা হয়েছে। তবে লকডাউনের প্রভাব পড়তে পারে গ্রাহক পরিষেবা কেন্দ্র ও বিভিন্ন বিপণন কেন্দ্রে।’

উল্লেখ্য, Covid-19 সংক্রণ রোধের চেষ্টায় দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার জেরে নাগরিকদের ঘরবন্দি রাখার পাশাপাশি নিধেজ্ঞা আরোপ করে স্থগিত রাখা হয়েছে নিত্যপ্রয়োজনীয় ছাড়া একাধিক পরিষেবা।

বন্ধ করুন