বাংলা নিউজ > হাতে গরম > ফার্স্ট লেডির ইচ্ছাপূরণে তাজমহলে এক ঘণ্টা কাটাবেন ট্রাম্প

ফার্স্ট লেডির ইচ্ছাপূরণে তাজমহলে এক ঘণ্টা কাটাবেন ট্রাম্প

ট্রাম্পের আগমন ঘিরে কড়া নিরাপত্তা তাজমহলে (ছবি সৌজন্য পিটিআই)

ট্রাম্পের সফরের জন্য তাজমহলে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। মোতায়েন রয়েছেন এনএসজি, কেন্দ্রীয় বাহিনী ও উত্তরপ্রদেশ পুলিশ।

তাজমহল থেকে সূর্যাস্ত দেখার ইচ্ছা প্রকাশ করেছিলেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। তা পূরণে ঐতিহাসিক স্থাপত্যে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেজন্য সেজে উঠেছে তাজমহল। সূত্রের খবর, সেখানে এক ঘণ্টা কাটাবেন ট্রাম্প ও তাঁর স্ত্রী।

আরও পড়ুন : ট্রাম্পের খানায় গুজরাতের স্বাদ, থাকছে খামান-ব্রকোলি-সিঙাড়া

এদিন বিকেল চারটে ৪৫ মিনিটে আগ্রা বিমানবন্দরে নামবেন ট্রাম্প। তাঁকে অভ্যর্থনা জানাবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যপাল আনন্দীবেন প্যাটল। সেই পর্ব মিনিট পনেরো চলার পর বিকেল পাঁচটা নাগাদ তাজমহলের উদ্দেশে রওনা দেবেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর স্ত্রী। সড়কপথেই ১৪ কিলোমিটার পার করবেন তাঁরা। রাস্তার দু'ধারে পড়ুয়ারা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে ভারত-আমেরিকার পতাকা ওড়াবে পড়ুয়ারা। এছাড়াও প্রধান ক্রসিংগুলিও সেজে উঠেছে। সেখানে ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরবেন প্রায় ৩,০০০ জন শিল্পী।

আরও পড়ুন : আগ্রায় ট্রাম্পের নিরাপত্তা মজবুত করবে ৫ হনুমান

সূত্রের খবর, প্রায় এক ঘণ্টা তাজমহলে কাটাবেন ট্রাম্প ও মেলানিয়া। সেজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ১০ কোম্পানি প্রভিশনাল আর্মড কনস্টেবুলারি (পিএসি) ও সেন্ট্রাল প্যারা মিলিটারি ফোর্স (সিপিএমএফ) ইতিমধ্যে আগ্রা পৌঁছে গিয়েছে। এছাড়াও এনএসজির ১২টি দল থাকবে। মোতায়েন থাকবে ৪,৫০০ উত্তরপ্রদেশ পুলিশ।

আরও পড়ুন : ভারত সফরে ধর্মীয় স্বাধীনতার বিষয়টি তুলবেন ট্রাম্প, জানালেন মার্কিন আধিকারিক

এদিকে, মার্কিন প্রেসিডেন্টের সফরের জন্য এদিন দুপুর সাড়ে ১২টা থেকে আম আদমির জন্য বন্ধ হয়ে যাবে তাজমহল। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ট্রাম্প যতক্ষণ থাকবেন ততক্ষণ বন্ধ থাকবে তাজ। সূত্রের খবর, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট নাগাদ দিল্লির উদ্দেশে রওনা দেবেন মার্কিন প্রেসিডেন্ট।

হাতে গরম খবর

Latest News

মা-ছেলের মুহূর্তেরা…! সহজকে নিয়ে পুলের জলে ডুব প্রিয়াঙ্কার, দেখা কি মিলল রাহুলের Pakistan Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? তথাগতর সঙ্গে প্রেমচর্চা, প্রশ্ন শুনেই যা করলেন বিবৃতি! ‘সরি মা….’, শাশুড়ির জন্মদিনে প্রকাশ্যে ক্ষমা চাইলেন মীর, বউয়ের নামে কী অভিযোগ? রেকর্ড রান করে UAE-কে হারালেন হরমনরা,হল ইতিহাস,Asia Cup-এ সেমির পথে এক পা ভারতের ‘‌আপনাকে আর কষ্ট করতে হবে না’‌, মধুমেহ আক্রান্ত দাদা শান্তনুকে খোঁচা মধুপর্ণার ‘দাদা, আপনি ঘরে বসে থাকুন,’ ২১শে মঞ্চ থেকে কাকে নিশানা করলেন মধুপর্ণা? Olympics-এ ভারতীয় শ্যুটিংয়ের প্রস্তুতি নিয়ে ক্ষোভ এশিয়ান গেমসের স্বর্ণপদক জয়ীর ২১-এর মঞ্চে ফিরলেন শ্রাবন্তী! কোণঠাসা কাঞ্চন শ্রীময়ী-হীন, দেখা মিলল দেবের, নেই.. UPতে ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্টে ফের বেআব্রু রেল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.