মঙ্গলবার মুম্বইতে সংক্রমণ রোধ করতে কীটনাশক ছড়াচ্ছেন পুরকর্মী। পিটিআই-এর ছবি। (PTI)
মঙ্গলবার মুম্বইতে সংক্রমণ রোধ করতে কীটনাশক ছড়াচ্ছেন পুরকর্মী। পিটিআই-এর ছবি। (PTI)

Covid-19 আক্রান্তের সংখ্যা পেরোল পাঁচশোর গণ্ডি, বাড়িবন্দি ২২ কোটি

এ দিন ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫০৬। সংক্রমণের জেরে এ পর্যন্ত মারা গিয়েছেন ৯ জন।

মঙ্গলবার ভারতে Covid-19 আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেল। মঙ্গলবার দুপুরে এই তথ্য জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

এ দিন ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫০৬। সংক্রমণের জেরে এ পর্যন্ত মারা গিয়েছেন ৯ জন। পাশাপাশি, সংক্রমণ থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩৫ জন।

শতাধিক করোনাভাইরাস পজিটিভ রোগী নিয়ে তালিকার শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে কেরালা, যেখানে Copvid-19 আক্রান্তের সংখ্যা আপাতত ৯৫।

সংক্রমণের জেরে এখনও পর্যন্ত একটি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে কর্নাটক, দিল্লি, গুজরাত, পঞ্জাব, বিহার, হিমাচল প্রদেশ এবং পশ্চিমবঙ্গ থেকে।

করোনার দাপট রুখতে দেশের অধিকাংশ প্রান্তে লকডাউন জারি করেছে সরকার, যার ফলে বাড়িতে কোয়ারেন্টাইন রয়েছেন প্রায় ২২ কোটি নাগরিক।

সংক্রমণ রোধ করার উদ্দেশে সামাজিক দূরত্ব বহাল রাখতে ঘরোয়া বিমান পরিষেবার উপরে নিষেধাজ্ঞা আরোপ করেছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত তার সঙ্গেই বন্ধ রাখা হয়েছে রেল পরিষেবা।

লকডাউনের জেরে পরিবহণ ব্যবস্থার পাশাপাশি নিজস্ব বাহন চালানোর উপরেও জারি হয়েছে কড়াকড়ি। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সোমবার রাত থেকে বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বন্ধ করুন