করোনা আক্রান্ত লন্ডনে মাস্ক পরে সমাধিক্ষেত্রে হাঁটছেন এক বাসিন্দা। শনিবার সকালে রয়টার্সের ছবি। (REUTERS)
করোনা আক্রান্ত লন্ডনে মাস্ক পরে সমাধিক্ষেত্রে হাঁটছেন এক বাসিন্দা। শনিবার সকালে রয়টার্সের ছবি। (REUTERS)

ব্রিটেনে Covid-19 এ মৃতের সংখ্যা হাজার ছাড়াল, মোট আক্রান্ত ১.২ লাখের উপরে

  • ব্রিটেনে এই মুহূর্তে করোনাভাইরাস সংক্রমণের মৃতের মোট সংখ্যা ১,০১৯। একদিন আগেই যা ছিল ৭৫৯।

করোনাভাইরাস সংক্রমণের জেরে ব্রিটেনে একদিনে মারা গেলেন ২৬০ জন। এর জেরে Covid-19 মৃতের সংখ্যা বেড়ে শনিবার হাজার ছাড়িয়ে গেল।

শুক্রবার সন্ধ্যায় স্থানীয় সময় ৫টায় লন্ডনে ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত রিপোর্টে বলা হয়, ব্রিটেনে এই মুহূর্তে করোনাভাইরাস সংক্রমণের মৃতের মোট সংখ্যা ১,০১৯। একদিন আগেই যা ছিল ৭৫৯।

শনিবার সকাল ৯টার রিপোর্ট অনুযায়ী ব্রিটেনে মোট ১,২০,৭৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাঁদের মধ্যে ১৭,০৮৯ জন পজিটিভ প্রমাণিত হয়েছেন। সংক্রমণের শিকার হয়েচেন খোদ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

শনিবার স্কটল্যান্ডের সেক্রেটারি অ্যালিস্টার জ্যাকও কবুল করেছেন যে, তাঁর মধ্যেও Covid-19 এর অল্পস্বল্প উপসর্গ দেখা দিয়েছে। এই কারণে তিনি স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন বলে জানিয়েছেন, যদিও এখনও পর্যন্ত তাঁর নমুনা পরীক্ষা করা হয়নি।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাসভবন থেকে শুক্রবার প্রধানমন্ত্রী জনসন ভিডিয়ো বার্তার মাধ্যমে জানিয়েছেন, এই অবস্থাতেও তিনি সরকারের করোনা সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেবেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, বেশ কয়েক দিন আগেই ডাউনিং স্ট্রিটের বাড়ি ছেড়েছেন তাঁর অন্তঃস্বত্ত্বা সঙ্গীনি ক্যারি সাইমন্ডস। তিনি আপাতত দম্পতির দক্ষিণ লন্ডনের বাসভবনে স্বেচ্ছা নির্বাসনে গিয়েছেন।

সেল্ফ আইসোলেশনে রয়েছেন ব্রিটেনের প্রধান স্বাস্থ্য আধিকারিক ক্রিস হুইটিও। তাঁর শরীরেও COVID-19 এর লক্ষণ দেখা দিয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন