বাংলা নিউজ > হাতে গরম > সরে দাঁড়ালেন স্যান্ডার্স, হোয়াইট হাউস দখলের লড়াইয়ে ট্রাম্পের মুখোমুখি বিডেন
প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকেঁড়ালেন বার্নি স্যান্ডার্স।
প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকেঁড়ালেন বার্নি স্যান্ডার্স।

সরে দাঁড়ালেন স্যান্ডার্স, হোয়াইট হাউস দখলের লড়াইয়ে ট্রাম্পের মুখোমুখি বিডেন

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে লড়তে চলেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন।

আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স। আগামী নির্বাচনে তাঁর বদলে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে নির্বাচনে লড়তে চলেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন।

বুধবার দলীয় কর্মীদের সঙ্গে কনফারেন্স কলে বার্নি স্যান্ডার্স ঘোষণা করেছেন, আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে তিনি নিজের নাম প্রত্যাহার করে নিচ্ছেন। এ দিন স্থানীয় সময় সকাল ১১.৪৫ মিনিটে সরকারি ভাবে এই সিদ্ধান্ত তিনি লাইভ স্ট্রিমের মাধ্যমে ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

তাঁর সিদ্ধান্তের ফলে এবার রিপাবলিকান প্রার্থী তথা বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে নির্বাচনে লড়তে দেখা যাবে দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ৭৭ বছর বয়েসি ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেনকে।

আগামী ৩ নভেম্বর আমেরিকায় আয়োজিত হতে চলেছে প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে প্রাক নির্বাচনী পর্যায়ে ডেমোক্র্যাট প্রার্থী বাছাইয়ের জন্য অনুষ্ঠিত বেশিরভাগ প্রাইমারিতেই কোণঠাসা হয়ে পড়েন স্যান্ডার্স। দলীয় সদস্যদের সমর্থনপুষ্ট হতে দেখা গিয়েছে জো বিডেনকেই।

প্রাক নির্বাচনী পর্যায়ে প্রাথমিক ভাবে এগিয়ে গিয়েছিলেন ভার্মন্টের বাম-ঘেঁষা ডেমোক্র্যাট সেনেটর বার্নি স্যান্ডার্স। কিন্তু তার পরে গত ফেব্রুয়ারি মাসে সাউথ ক্যারোলিনায় মধ্যমপন্থী ডেমোক্র্যাটদের আস্থা হারিয়ে বড় ব্যবধানে পরাজয়ের কারণে তিনি ডেমোক্র্যাট প্রার্থী নির্বাচনের দৌড়ে পিছিয়ে পড়েন।

বন্ধ করুন