বাংলা নিউজ > হাতে গরম > US Presidential election results: ভোটে জিতে গেছি, গণনায় মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে- ট্রাম্প
জিতে গেছেন, দাবি ট্রাম্পের (AP)
জিতে গেছেন, দাবি ট্রাম্পের (AP)

US Presidential election results: ভোটে জিতে গেছি, গণনায় মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে- ট্রাম্প

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শুরু হল বিতর্ক। 

নির্বাচন পূর্ববর্তী সমীক্ষায় কার্যত কোনও সুযোগই ছিল না ডোনাল্ড ট্রাম্পের। কিন্তু ২০১৬-র মতো ফের চমকে দিলেন ট্রাম্প। নির্বাচনের ফলাফল এখনও স্পষ্ট নয়, কিন্তু ট্রাম্প যে দাঁড়িয়ে দাঁড়িয়ে হারছেন না, সেটা সাফ হয়ে গিয়েছে। এবং তার সঙ্গেই মার্কিন রাষ্ট্রপতি শুরু করেছেন ষড়যন্ত্রের তত্ত্ব দিতে। জো বাইডেনের ভাষণের পরেই ট্রাম্প টুইট করে বললেন যে ওরা নির্বাচন চুরি করার চেষ্টা করছে, আমরা রুখব। 

মার্কিন সময়ে গভীর রাতে ডোনাল্ড ট্রাম্প বলেন যে তিনি ভোটে জিতে গিয়েছেন, কিন্তু কোনওভাবে ফলাফল ঘোষণা করা হচ্ছে না। মানুষকে প্রতারিত করা হচ্ছে, বলে অভিযোগ করেন তিনি। ট্রাম্প বলেন যে তাঁরা আদালতে যাবেন যাতে কোনও ভোট এরপর না গণনা করা না হয়। 

ট্রাম্প বলেন যে তিনি জর্জিয়া, নর্থ ক্যারোলিনা, মিশিগান, পেনসেলভ্যানিয়া ইত্যাদি সব রাজ্যে জিতে গিয়েছেন, যেখানে এখনও তিনি জেতেন নি। ট্রাম্প বলেন অধিকাংশ রাজ্যে তিনি এতটাই এগিয়ে আছেন, যে কোনও ভাবেই বাইডেন জিততে পারবেন না। তাও কেন তাঁর স্বপক্ষে নির্বাচন ঘোষিত করা হচ্ছে না সেই প্রশ্ন করেন তিনি। 

ভাষণের আগে ট্রাম্প দুটি টুইট করেনমার্কিন সময়ে মঙ্গলবার রাতে। ট্রাম্প বলেন-

 

ট্রাম্প বলেন যে আমরা এগিয়ে আছি, কিন্তু ওরা নির্বাচন চুরি করার চেষ্টা করছে। আমরা তাদের এটা করতে দেব না, বলেন রাষ্ট্রপতি। নির্বাচন শেষ হওয়ার পর আর ভোট দেওয়া যায় না, তিনি দাবি করেন। 

এই টুইটকে বিতর্কিত ও মিসলিডিং বলে লেবেল করে দিয়েছে টুইটার। শেষ পর্যন্ত ট্রাম্প কি বলেন, সেদিকে নজর থাকবে। এই মুহূর্তে ট্রাম্প ২১৩টি আসন পেয়েছেন, বাইডেন পেয়েছেন ২২৪। ২৭০ আসন পেতে হবে রাষ্ট্রপতি হওয়ার জন্য। 

 

বন্ধ করুন