বাংলা নিউজ > হাতে গরম > বিশাখাপত্তনম বন্দরে ক্রেন ভেঙে পড়ে নিহত কমপক্ষে ১১ শ্রমিক
বিশাখাপত্তনমের হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেড-এ বিশাল ক্রেন ধসে পড়ে মারা গেলেন কমপক্ষে ১১ কর্মী।
বিশাখাপত্তনমের হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেড-এ বিশাল ক্রেন ধসে পড়ে মারা গেলেন কমপক্ষে ১১ কর্মী।

বিশাখাপত্তনম বন্দরে ক্রেন ভেঙে পড়ে নিহত কমপক্ষে ১১ শ্রমিক

  • বিশাল ক্রেন ধসে পড়ে মারা গেলেন কমপক্ষে ১১ জন কর্মী।

শনিবার দুপুরে বিশাখাপত্তনমের সরকার অধিগৃহীত হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেড-এ বিশাল ক্রেন ধসে পড়ে মারা গেলেন কমপক্ষে ১১ জন কর্মী। 

জাহাজ নির্মাণের সরঞ্জাম বহনের কাজে ব্যবহৃত ক্রেনটি এ দিন পরীক্ষা করার সময়ই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। কর্মীরা ক্রেনটি পরীক্ষা করার সময় আচমকা বিকট শব্দের সঙ্গে সেটি ভেঙে পড়লে বেশ কয়েক জন তার নীচে চাপা পড়েন। 

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় ক্রেনের কাছে প্রায় ২০ জন কর্মী উপস্থিত ছিলেন। ক্রেন ভেঙে পড়লে কয়েক জন পালিয়ে বাঁচেন, কয়েক জনের অল্পস্বল্প আঘাত লাগে এবং ১১ জন তার নীচে চাপা পড়ে থেঁতলে যান। 

এখনও পর্যন্ত তিন কর্মীর দেহ ভেঙে পড়া ক্রেনের তলা থেকে উদ্ধার করা গিয়েছে। বাকি দেহগুলি উদ্ধারের চেষ্টা চলেছে। আহত কর্মীদের স্থানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

খবর পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছন বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার আর কে মীনা।

জানা গিয়েছে, প্রায় এক দশক আগে বিশাল আকৃতির এই ক্রেনটি কিনেছিল হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেড সংস্থা। সেটি নিয়ন্ত্রণের দায়িত্ব দেওয়া হয় এক বেসরকারি সংস্থাকে। 

 দুর্ঘটনা সম্পর্কে খোঁজ নেওয়ার পরে জেলা প্রশাসনকে উদ্ধারকাজে সাহায্যের নির্দেশ দিয়েছেন অন্ধ্র প্রদেশের পর্যটনমন্ত্রী মুথামশেট্টি শ্রীনিবাস রাও।

বন্ধ করুন