রবিবার সকাল ১১টা থেকে শুরু হচ্ছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা।
রবিবার সকাল ১১টা থেকে শুরু হচ্ছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা।

আজই শুরু হচ্ছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা

  • পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের সঙ্গে রাখা আবশ্যিক অ্যাডমিট কার্ড, সচিত্র পরিচয়পত্র এবং নিজের রঙিন ছবি।টোকাটুকি রুখতে পরীক্ষাকেন্দ্রে থাকছে রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেক্টরের ব্যবস্থা।

রবিবার সকাল ১১টা থেকে শুরু হচ্ছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। পরীক্ষার্থীদের সকাল ১০.৩০ টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে।

এ বছর রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিতে বসছেন ৮৮,০০০ পরীক্ষার্থী। পড়ুয়াদের মধ্যে ৫৫,৫২৯ জন রাজ্যবাসী। বাকি পরীক্ষার্থীরা ভিনরাজ্যের বাসিন্দা।

গত বছরের তুলনায় এবার রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিচ্ছেন কম সংখ্যক পরীক্ষার্থী। হিসেব বলছে, এবার প্রায় ২৫,০০০ কম ছাত্রছাত্রী এই পরীক্ষায় অবতীর্ণ হতে চলেছেন।

রবিবার প্রথম পরীক্ষার বিষয় গণিত। দুপুর দুটো থেকে নেওয়া হবে পদার্থবিদ্যা ও রসায়নের উপর পরীক্ষা।

পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের সঙ্গে রাখা আবশ্যিক অ্যাডমিট কার্ড, সচিত্র পরিচয়পত্র এবং নিজের রঙিন ছবি। পরীক্ষায় অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে টোকাটুকি রুখতে পরীক্ষাকেন্দ্রে থাকছে রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেক্টরের ব্যবস্থা।

চলতি বছরে এই পরীক্ষা নেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গের সঙ্গে অসম ও ত্রিপুরার মোট ২১৯টি কেন্দ্রে। পরীক্ষাকেন্দ্রেযথাযথ নিরাপত্তার ব্যবস্থা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বন্ধ করুন