বাংলা নিউজ > হাতে গরম > লকডাউনের মাঝে নিষেধাজ্ঞা মেনে সংসদীয় দফতরে হাজিরা দিলেন কর্মীরা

লকডাউনের মাঝে নিষেধাজ্ঞা মেনে সংসদীয় দফতরে হাজিরা দিলেন কর্মীরা

লকডাউনের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজে যোগ দিলেন সরকারি কর্মীরা। সোমবার পিটিআই-এর ছবি। (PTI)

বেশ কিছু নিষেধাজ্ঞার ঘেরাটোপে সোমবার সংসদ চত্বরে কাজ শুরু করলেন সরকারি কর্মচারীরা।

সীমিত সংখ্যক শৌচাগার। লিফ্টে দু’জনের বেশি আরোহী নয়। যেখানে-সেখানে থুতু বা পান-গুটখার পিক ফেলা বন্ধের মতো বেশ কিছু নিষেধাজ্ঞার ঘেরাটোপে সোমবার সংসদ চত্বরে কাজ শুরু করলেন সরকারি কর্মচারীরা।

কেন্দ্রীয় সরকারের একাধিক দফতরে এক সপ্তাহ আগেই কাজ শুরু হয়ে গিয়েছে। এ দিন স্বাভাবিক কাজকর্ম শুরু করতে খুলে দেওয়া হল লোক সভা ও রাজ্য সভা সচিবালয়ও। যদিও কর্মীর সংখ্যা সেখানে সীমিত রাখা হয়েছে। কোনও অধিবেশন না চলায় এবং নতুন কোনও অভ্যন্তরীণ নির্দেশিকা জারি না হওয়ায় দফতরে যোগ দিতে এ দিন উপচে পড়েনি কর্মীদের ভিড়।

সংসদ সচিবালয়ে কাজ শুরু করতে দুটি নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় প্রশাসন। নির্দেশিকায় কর্মীদের উদ্দেশে একগুচ্ছ শর্তাবলী মেনে চলতে বলা হয়।

উপরে উল্লিখিত নিষেধাজ্ঞাগুলি ছাড়াও তালিকায় রয়েছে সংসদ চত্বরে ধূমপান, পান, পান মশলা, গুটখা, তামাকজাত অন্যান্য দ্রব্য সেবনের উপরে আরোপ করা বিধিবদ্ধ সতর্কীকরণ।

তা ছাড়া, সংসদ চত্বরে একাধিক স্থানে চালু হয়েছে তল্লাশি, থার্মাল স্ক্যানিং-সহ বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা।

হাতে গরম খবর

Latest News

বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে ‘সব অভিজ্ঞতাই রয়েছে…’,পুরুষ হয়ে পুরুষের সঙ্গে প্রেম? যৌনতা নিয়ে বোমা ফাটালেন অভয় আপনার পোশাকের নেকলাইনের জন্য সঠিক নেকলেস কোনটি? জেনে নিন বাজেটের পর থেকে নয়া কর কাঠামোয় আয়কর বাবদ বাঁচবে কত টাকা? সামনে হিসেব রণজয়ের কাছে প্রেমিকারা 'এটিএম কার্ড'! বিতর্ক উসকাতে গুড্ডির স্যারজি কী বললেন? রিটেন করা যাবে ৫-৬ জনকে, ফিরবে পুরনো ‘অস্ত্র’? বুধবার IPL-র নিলাম বৈঠক BCCI-র রেশন কার্ডের যাবতীয় কাজ করুন ঘরে বসেই, হয়রানির দিন শেষ, নজির তৈরি করল বাংলা ‘বিদায়বেলাতেও’ বাইডেনকে তোপ, কমলাকে মিথ্যাবাদী বলে আক্রমণ ট্রাম্পের পুজো কমিটিগুলির কাছে পৌঁছচ্ছে কলকাতা পুলিশের নির্দেশ, মানতে হবে নানা বিধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.