বাড়ি > হাতে গরম > অযোধ্যায় ২৭ বছর পরে গর্ভগৃহ ছাড়লেন রামলালা, নেতৃত্বে যোগী আদিত্যনাথ
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে বুধবার ভোর ৪.৩০ মিনিটে রাম জন্মভূমির জমিতে তৈরি অস্থায়ী দেবস্থানে সরানো হল রামলালার বিগ্রহ।
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে বুধবার ভোর ৪.৩০ মিনিটে রাম জন্মভূমির জমিতে তৈরি অস্থায়ী দেবস্থানে সরানো হল রামলালার বিগ্রহ।

অযোধ্যায় ২৭ বছর পরে গর্ভগৃহ ছাড়লেন রামলালা, নেতৃত্বে যোগী আদিত্যনাথ

বুধবার ভোর ৪.৩০ মিনিটে ওই জমিতে তৈরি অস্থায়ী দেবস্থানে সরানো হল রামলালার বিগ্রহ।

অযোধ্যায় রামজন্মভূমিতে পরিকল্পিত নতুন রামমন্দির নির্মাণের প্রয়োজনে ২৭ বছর পরে গর্ভগৃহ ছেড়ে বের হল রামলালার বিগ্রহ। ভোরের অনুষ্ঠানে উপস্থিত রইলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সুপ্রিম কোর্টের নির্দেশে রাম জন্মভূমিতে পূর্ব পরিকল্পিত রামমন্দির নির্মাণের উদ্দেশে নবরাত্রি উৎসবের প্রথম দিন, বুধবার ভোর ৪.৩০ মিনিটে ওই জমিতে তৈরি অস্থায়ী দেবস্থানে সরানো হল রামলালার বিগ্রহ। উল্লেখ্য, ১৯৯২ সালের ৫ ডিসেম্বর পুরনো মন্দিরের গর্ভগৃহে অভিষেক ঘটেছিল এই বিগ্রহের।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে এ দিনের অনুষ্ঠানে অযোধ্যা, বারাণসী ও নয়াদিল্লির একাধিক পুরোহিতের সঙ্গে উপস্থিত ছিলেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সদস্যরাও।

পাঁজি দেখে পুরোহিতদের নির্দিষ্ট করে দেওয়া সময়ে পালকিতে চাপিয়ে অস্থায়ী দেবস্থানে নিয়ে যাওয়া হয় রামলালার বিগ্রহ। পদযাত্রার নেতৃত্বে ছিলেন যোগী স্বয়ং।

রামলালার স্থানান্তর অনুষ্ঠানবের আগে সোম ও মঙ্গলবার জুড়ে মন্দির চত্বরে বৈদিক মতে যাগ-যজ্ঞের ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অন্ধ্র প্রদেশ, নয়া দিল্লি, হলিদ্বার, মথুরা, বারাণসী এবং অযোধ্যার পুরোহিতবর্গ।

বন্ধ করুন