বাংলা নিউজ > কর্মখালি > চূড়ান্ত বর্ষের পড়ুয়াদের মার্কশিট ছাড়াই ভর্তির সিদ্ধান্ত IGNOUর
ফাইল ছবি
ফাইল ছবি

চূড়ান্ত বর্ষের পড়ুয়াদের মার্কশিট ছাড়াই ভর্তির সিদ্ধান্ত IGNOUর

  • যেসব শিক্ষার্থী অস্থায়ীভাবে ভর্তি হচ্ছেন তাঁদের এ বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষায় পাশ সার্টিফিকেট জমা দিয়ে হবে

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (IGNOU), জুলাই 2020 শিক্ষাবর্ষের আবেদনকারীদের অস্থায়ী ভর্তি সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর, বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল না দেখেই জুলাই সেশন ২০২০র জন্য আবেদনকারী সমস্ত প্রার্থীকে অস্থায়ী ভর্তির অনুমতি দিল IGNOU।

কেন এই অনুমতি?

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা, লকডাউনের প্রভাব পড়েছে দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের ওপর। পরীক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ফলাফল প্রকাশ হতে দেরি হয়েছে। এই কারণে উচ্চ শিক্ষায় আগ্রহী পড়ুয়ারা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ফলাফল দেখতে পারছে না। তাই বিশ্ব বিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশিকা মেনে পড়ুয়াদের স্বস্তি দিতে এই অস্থায়ী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে IGNOU।

অস্থায়ী ভর্তির শর্তাবলী:

যে সব প্রোগ্রামের জন্য ভর্তি নেওয়া হচ্ছে তাতে ন্যূূনতম যোগ্যতা স্নাতক পাশ। অস্থায়ীভাবে ভর্তির জন্য আবেদনকারীকে স্নাতক স্তরের ২ য় বর্ষ / ৫ ম সেমিস্টারে উত্তীর্ণ হওয়ার মার্কশিট জমা দিতে হবে।

যেসব শিক্ষার্থী অস্থায়ীভাবে ভর্তি হচ্ছেন তাঁদের এ বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষায় পাশ সার্টিফিকেট জমা দিয়ে হবে। অন্যথায় এই ভর্তি বাতিল করা হবে ও নিয়ম অনুসারে ভর্তি ফি ফেরত দেওয়া হবে।

বন্ধ করুন