বাংলা নিউজ > কর্মখালি > Agnipath scheme 2022: বিতর্কের মধ্যেই শুরু হল Air Force-এ আবেদন, রইল লিঙ্ক

Agnipath scheme 2022: বিতর্কের মধ্যেই শুরু হল Air Force-এ আবেদন, রইল লিঙ্ক

ফাইল ছবি: এএনআই (Mohammed Aleemuddin/ANI)

আগ্রহী প্রার্থীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট - careerindianairforce.cdac.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫ জুলাই, ২০২২ আবেদনের শেষ তারিখ।

Agnipath scheme 2022: অগ্নিপথ যোজনা ২০২২-এর মাধ্যমে ভারতীয় বিমান বাহিনীতে নিয়োগ। শুক্রবার ২৪ জুন, ২০২২ থেকে শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া। অফিসিয়াল বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। অগ্নিপথ প্রকল্পের অধীনে ভারতীয় বিমান বাহিনীতে আবেদন করা যাবে। আগ্রহীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট - careerindianairforce.cdac.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫ জুলাই, ২০২২ আবেদনের শেষ তারিখ।

১৪ জুন, ২০২২-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভা ভারতীয় সশস্ত্র বাহিনীতে আগ্রহী যুবকদের স্থান দেওয়ার জন্য অগ্নিপথ প্রকল্পে ছাড়পত্র দেয়। অন্তর্ভুক্তির পরে তাঁরা 'অগ্নিবীর' হিসাবে পরিচিত হবেন। অগ্নিপথ প্রকল্প সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর নতুন মানবসম্পদ নীতি।

ভারতীয় বিমান বাহিনীতে নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ:

- অনলাইন রেজিস্ট্রেশন জমা দেওয়া শুরুর: ২৪ জুন ২০২২

- অনলাইন রেজিস্ট্রেশন জমা দেওয়ার শেষ তারিখ: ৫ জুলাই, ২০২২

- পরীক্ষার তারিখ: ২৪ জুলাই, ২০২২

শিক্ষাগত যোগ্যতা :

- দশম বা মাধ্যমিক পাশের সার্টিফিকেট

- ইন্টারমিডিয়েট/ 10+2 বা সমতুলের মার্কশিট

- অথবা ৩ বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা, ফাইনাল ইয়ারের মার্কশিট এবং ম্যাট্রিকুলেশন মার্কশিট

- অথবা ২ বছরের ভোকেশনাল কোর্সের মার্কশিট

বয়সসীমা

১৭.৫ থেকে ২১ বছর

নির্বাচনের মানদণ্ড:

অনলাইন পরীক্ষা, শারীরিক যোগ্যতা পরীক্ষা (PFT), অভিযোজন পরীক্ষা-I (Adaptability Test) এবং মেডিকেল পরীক্ষার ভিত্তিতে যোগ্যদের নির্বাচন করা হবে।

আবেদন ফি :

২৫০ টাকা। পরীক্ষার ফি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিং ব্যবহার করে বা, যেকোনও অ্যাক্সিস ব্যাঙ্ক শাখায় চালান পেমেন্টের মাধ্যমে ফি প্রদান করা যাবে।

কর্মখালি খবর

Latest News

দল হারলেও সব থেকে বেশি উইকেটের বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানের ক্যাপ্টেন নেপটিজমের ভিত্তিতে কাস্ট করে রোষের মুখে পড়েছে যে ৫ পরিচালক সুদীপের ঘর ভাঙলেন প্রদীপ, উত্তর কলকাতায় দুই শতাধিক তৃণমূল কর্মীর যোগ কংগ্রেসে আদৃতের সোহাগে-আদরে মাখামাখি হতে একান্তযাপন, মধুচন্দ্রিমায় 'নতুন বউ' কৌশাম্বি ‘বাচ্চার মা’র সাফল্যে খুশিতে ডগমগ, প্রেগন্যান্ট দীপিকাকে আদুরে ডাকনাম রণবীরের! ব্রিটেনে চোখের অপারেশন করিয়ে ফিরলেন রাঘব চাড্ডা, গেলেন কেজরির বাড়িতে প্রেমিক হিসেবে 'অযোগ্য',তবে 'বাবা হিসেবে গর্বিত' প্রসেনজিৎ!কী কাণ্ড ঘটালেন মিশুক কান ফেস্টিভালে ঊর্বশীর লুক দেখে হতভম্ব সকলে, ট্রোল পিছু ছাড়লো না এখানেও প্রতি পরিবারেই ছোটখাটো মতানৈক্য থাকে- T20 WC-এর আগে একতার জয়গান শাহিনের মুখে কুড়মালিতে আমার কবিতা আছে, সাঁওতালি ভাষাটা এবার শিখে নেব, বললেন মমতা

Latest IPL News

আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.