বাংলা নিউজ > কর্মখালি > Agnipath scheme 2022: বিতর্কের মধ্যেই শুরু হল Air Force-এ আবেদন, রইল লিঙ্ক
ফাইল ছবি: এএনআই (Mohammed Aleemuddin/ANI)

Agnipath scheme 2022: বিতর্কের মধ্যেই শুরু হল Air Force-এ আবেদন, রইল লিঙ্ক

আগ্রহী প্রার্থীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট - careerindianairforce.cdac.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫ জুলাই, ২০২২ আবেদনের শেষ তারিখ।

Agnipath scheme 2022: অগ্নিপথ যোজনা ২০২২-এর মাধ্যমে ভারতীয় বিমান বাহিনীতে নিয়োগ। শুক্রবার ২৪ জুন, ২০২২ থেকে শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া। অফিসিয়াল বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। অগ্নিপথ প্রকল্পের অধীনে ভারতীয় বিমান বাহিনীতে আবেদন করা যাবে। আগ্রহীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট - careerindianairforce.cdac.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫ জুলাই, ২০২২ আবেদনের শেষ তারিখ।

১৪ জুন, ২০২২-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভা ভারতীয় সশস্ত্র বাহিনীতে আগ্রহী যুবকদের স্থান দেওয়ার জন্য অগ্নিপথ প্রকল্পে ছাড়পত্র দেয়। অন্তর্ভুক্তির পরে তাঁরা 'অগ্নিবীর' হিসাবে পরিচিত হবেন। অগ্নিপথ প্রকল্প সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর নতুন মানবসম্পদ নীতি।

ভারতীয় বিমান বাহিনীতে নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ:

- অনলাইন রেজিস্ট্রেশন জমা দেওয়া শুরুর: ২৪ জুন ২০২২

- অনলাইন রেজিস্ট্রেশন জমা দেওয়ার শেষ তারিখ: ৫ জুলাই, ২০২২

- পরীক্ষার তারিখ: ২৪ জুলাই, ২০২২

শিক্ষাগত যোগ্যতা :

- দশম বা মাধ্যমিক পাশের সার্টিফিকেট

- ইন্টারমিডিয়েট/ 10+2 বা সমতুলের মার্কশিট

- অথবা ৩ বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা, ফাইনাল ইয়ারের মার্কশিট এবং ম্যাট্রিকুলেশন মার্কশিট

- অথবা ২ বছরের ভোকেশনাল কোর্সের মার্কশিট

বয়সসীমা

১৭.৫ থেকে ২১ বছর

নির্বাচনের মানদণ্ড:

অনলাইন পরীক্ষা, শারীরিক যোগ্যতা পরীক্ষা (PFT), অভিযোজন পরীক্ষা-I (Adaptability Test) এবং মেডিকেল পরীক্ষার ভিত্তিতে যোগ্যদের নির্বাচন করা হবে।

আবেদন ফি :

২৫০ টাকা। পরীক্ষার ফি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিং ব্যবহার করে বা, যেকোনও অ্যাক্সিস ব্যাঙ্ক শাখায় চালান পেমেন্টের মাধ্যমে ফি প্রদান করা যাবে।

বন্ধ করুন