বাংলা নিউজ > কর্মখালি > Indian Navy Agniveer: নৌসেনার অগ্নিবীর হওয়ার দারুণ সুযোগ! ৪০ হাজার টাকা বেতন

Indian Navy Agniveer: নৌসেনার অগ্নিবীর হওয়ার দারুণ সুযোগ! ৪০ হাজার টাকা বেতন

ফাইল ছবি: পিটিআই (PTI)

Navy Agniveer Last Date: আর মাত্র কয়েক ঘণ্টা। ভারতীয় নৌসেনায় যোগ দিয়ে দেশের জন্য কাজ করার এই সুযোগ। ৪০ হাজার টাকা পর্যন্ত বেতন!

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর নিয়োগ। অবিবাহিত পুরুষ ও মহিলারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের নভেম্বর ২০২২ ব্যাচের অগ্নিবীর হিসাবে নথিভুক্ত করা হবে।

আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের দ্বাদশ ক্লাসে অবশ্যই গণিত এবং পদার্থবিদ্যা বিষয় দু'টি থাকতে হবে।

এটি ছাড়াও, দ্বাদশে তাঁদের নিম্নলিখিত বিষয়গুলির মধ্যে অন্তত একটি থাকা আবশ্যিক:

  • রসায়ন
  • জীববিদ্যা
  • কম্পিউটার বিজ্ঞান

প্রার্থীদের জন্মতারিখ ১ নভেম্বর, ১৯৯৯ থেকে ৩০ এপ্রিল, ২০০৫-এর মধ্যে হতে হবে।

অগ্নিবীরদের চার বছরের জন্য নথিভুক্ত করা হবে।

চাকরি চলাকালীন তাঁরা বছরে ৩০ দিনের ছুটি পাবেন। তবে চিকিৎসকের পরামর্শের ভিত্তিতে অসুস্থতার ছুটি মঞ্জুর করা হবে।

প্রথম বছরে মাসে ৩০,০০০ টাকা করে বেতন পাবেন। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে ৩৩,০০০ টাকা, ৩৬,৫০০ টাকা এবং ৪০,০০০ টাকা করে বেতন পাবেন।

পরিষেবা শেষে, অগ্নিবীররা ১১.০৪ লক্ষ টাকার সেবা নিধি পাবেন।

উপরোক্ত সুবিধাগুলি ছাড়াও, ৪৮ লক্ষ টাকার জীবন বিমা কভার পাবেন। তবে গ্র্যাচুইটি ও পেনশন পাবেন না।

নির্বাচন পদ্ধতি

প্রার্থীদের দ্বাদশের পরীক্ষায় পদার্থবিদ্যা, গণিত এবং রসায়ন, জীববিজ্ঞান এবং কম্পিউটার বিজ্ঞানের বিষয়ের মোট শতাংশের ভিত্তিতে বাছাই করা হবে।

সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের শারীরিক ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ফলে অগ্নিবীর বলে পরীক্ষা সহজ হবে, এমনটা ভাবার কোনও কারণ নেই। প্রার্থীদের দৌড়, পুশ আপ, পুল আপে পারদর্শী হতে হবে।

নির্বাচিত প্রার্থীদের ২০২২ সালের নভেম্বরে INS চিল্কা, ওডিশাতে প্রশিক্ষণ দেওয়া হবে।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ২২ জুলাইয়ের মধ্যে ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে (এখানে ক্লিক করুন) অনলাইনে আবেদন করতে পারবেন।

 

কর্মখালি খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.