বাংলা নিউজ > কর্মখালি > PhD তে ভর্তির বিজ্ঞাপন প্রকাশ করল আলিয়া বিশ্ববিদ্যালয়
পিএইচডি-তে ভর্তির জন্য আবেদনপত্র আহ্বান করছে আলিয়া বিশ্ব বিদ্যালয়।
পিএইচডি-তে ভর্তির জন্য আবেদনপত্র আহ্বান করছে আলিয়া বিশ্ব বিদ্যালয়।

PhD তে ভর্তির বিজ্ঞাপন প্রকাশ করল আলিয়া বিশ্ববিদ্যালয়

  • অ্যডমিশন টেস্ট এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি হওয়া যাবে।

পিএইচডি-তে ভর্তির জন্য আবেদনপত্র আহ্বান করছে আলিয়া বিশ্ব বিদ্যালয়। আবেদন করতে হবে অনলাইনে। অ্যডমিশন টেস্ট এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি হওয়া যাবে।

যে যে বিষয়ে পিএইচডিতে ভর্তি হওয়া যাবে আরবি, বাংলা, উর্দু, ইসলামিক ধর্মতত্ত্ব, ইতিহাস, আইন, শিক্ষা, সাংবাদিকতা, ভূগোল, অর্থনীতি, পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও পরিসংখ্যান, বায়োলজিক্যাল সায়েন্স, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্সে, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার, ইলেকট্রনিক্স এবং কমুনিকেশন ইঞ্জিনিয়ার, মেকানিকাল ইঞ্জিনিয়ার, ম্যানেজমেন্ট ও বিজনেস (এমবিএ)-তে।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা: 

আবেদনকারীদের অবশ্যই ইউজিসি কর্তৃক স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে ২ বছরের এমএ অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

জেনারেল এবং ওবিসি (NCL) প্রার্থীদের জন্য, সর্বনিম্ন ৫৫% এবং এসসি / এসটি / শারীরিক ও দৃষ্টিশক্তিহীন প্রার্থীদের জন্য, সর্বনিম্ন ৫০% নাম্বার থাকতে হবে।

আবেদন ফি: 

আবেদন ফি ৫০০ টাকা (প্রতি বিষয়) অনলাইনে ক্রেডিট কার্ড / ডেবিট কার্ড / নেট ব্যাংকিং ব্যবহার করে জমা করতে হবে।

অফলাইনে আবেদন ফর্ম জমা দেওয়ার স্থান:

১) ডাউনলোড করা আবেদনের ফর্মের হার্ড কপি The Office of The Coordinator, University Research Programmes, Second Floor, Aliah University, Action Area-IIA/27, New Town, Kolkata – 700 160 ঠিকানায় জমা করতে হবে।

২) সমস্ত নথির হার্ড কপি একটি সিল করা খামে বিভাগের নাম এবং প্রোগ্রামটির নাম (পিএইচডি) লিখে জমা দিতে হবে। সমস্ত প্রয়োজনীয় নথি সহ আবেদন ফর্মের হার্ড কপি জমা দেওয়া বাধ্যতামূলক।

অনলাইনে আবেদনের জন্য শেষ তারিখ: ১৫ জানুয়ারি, ২০২১ বিকাল ৫ টা।

আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখ: ২০ জানুয়ারি, ২০২১।

বন্ধ করুন