বাড়ি > কর্মখালি > CLAT 2020: স্থগিত হচ্ছে না পরীক্ষা, ইন্টারনেটে ঘুরতে থাকা বিজ্ঞপ্তি ভুয়ো
প্রতীকী ছবি। সৌজন্য : এপি (AP)
প্রতীকী ছবি। সৌজন্য : এপি (AP)

CLAT 2020: স্থগিত হচ্ছে না পরীক্ষা, ইন্টারনেটে ঘুরতে থাকা বিজ্ঞপ্তি ভুয়ো

  • কনসোর্টিয়াম জানিয়েছে, CLAT ২০২০ পরীক্ষার তারিখ এবং এর সঙ্গে সম্পর্কিত অন্য সমস্ত বিবরণ অপরিবর্তিত রয়েছে।

এ বছর সর্বভারতীয় আইন প্রবেশিকা পরীক্ষা কমন ল অ্যাডমিশন টেস্ট (CLAT) ‌স্থগিত হওয়ার কোনও সম্ভাবনাই নেই। বিবৃতি জারি আইন বিশ্ববিদ্যালয়গুলির কনসোর্টিয়ামের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। সম্প্রতি ইন্টারনেটে ঘুরতে থাকা এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, CLAT ২০২০ সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে না এবং ফের এটি পিছিয়ে দেওয়া হয়েছে। আর এ দাবি সম্পূর্ণভাবে উড়িয়ে দিয়েছেন আয়োজকরা।

এর আগে বেশ কয়েকবার নোটিশ দিয়ে স্থগিত করা হয়েছে এই প্রবেশিকা পরীক্ষা। সেরকমই একটি নোটিশ ঘুরছে নেটদুনিয়ায়। যাতে বলা হয়েছে, পরীক্ষা আবার পিছিয়ে দেওয়া হয়েছে। যদিও পরে এটি নকল প্রমাণিত হয়। এবং এ ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করে কনসোর্টিয়াম জানিয়েছে, তাদের তরফ থেকে কোনওরকম জাল বিজ্ঞপ্তি জারি করা হয়নি। CLAT ২০২০ পরীক্ষার তারিখ এবং এর সঙ্গে সম্পর্কিত অন্য সমস্ত বিবরণ অপরিবর্তিত রয়েছে।

পরের মাস সেপ্টেম্বরেই CLAT অনুষ্ঠিত হওয়ার কথা, তাই শীঘ্রই এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে বলে জানা গিয়েছে। দেশের ২২টি জাতীয় আইন বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতকোত্তর বিভাগে ভর্তির জন্য জাতীয় স্তরের প্রবেশিকা পরীক্ষা হল কমন ল অ্যাডমিশন টেস্ট বা CLAT। ২ ঘণ্টার এই পরীক্ষায় প্রার্থীদের ১৫০টি প্রশ্ন সমাধান করতে হয়। ৪০ শতাংশ নম্বর পেলেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া যায়। তবে এ ক্ষেত্রে সংরক্ষিত বিভাগের প্রার্থীরা ৩৫ শতাংশ নম্বর পেলেই উত্তীর্ণ হিসেবে বিবেচিত হয়।

বন্ধ করুন