বাংলা নিউজ > কর্মখালি > কেনাকাটার গণ্ডি পেরিয়ে এবার পড়াশুনোর জগতে পা অ্যামাজন, মিলবে স্টাডি মেটেরিয়াল
কেনাকাটার গণ্ডি পেরিয়ে এবার পড়াশুনোর জগতে পা অ্যামাজন, মিলবে স্টাডি মেটেরিয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
কেনাকাটার গণ্ডি পেরিয়ে এবার পড়াশুনোর জগতে পা অ্যামাজন, মিলবে স্টাডি মেটেরিয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

কেনাকাটার গণ্ডি পেরিয়ে এবার পড়াশুনোর জগতে পা অ্যামাজন, মিলবে স্টাডি মেটেরিয়াল

  • সমস্ত স্টাডি মেটেরিয়াল এবং পরীক্ষার বিষয়বস্তু দেশের বিভিন্ন জায়গার শিক্ষাবিদ ও বিশেষজ্ঞদের দিয়ে প্রস্তুত করা হয়েছে।

এতদিন জামাকাপড়, নিত্য প্রয়োজনীয় জিনিস অর্ডার দিলেই তা বাড়ির দোরগোড়ায় পৌঁছে দিত অ্যামাজন। এবার পড়ুয়াদের সাহায্যে এগিয়ে এল এই অনলাইন ই-কমার্স সংস্থা। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতির জন্য প্রয়োজনীয় স্টাডি মেটেরিয়াল, লাইভ লেকচার, এমনকী অঙ্ক, পদার্থবিজ্ঞান, রসায়নের মতো বিষয়গুলির মূল্যায়নের বন্দোবস্ত করতে অ্যামাজন অ্যাকাডেমি চালু করল অ্যামাজন ইন্ডিয়া।

অ্যামাজন একাডেমির বেটা ভার্সন ইন্টারনেটে এবং গুগুল প্লে স্টোরে সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা বা JEE পরীক্ষার্থীদের সম্পূর্ণভাবে সাহায্য করতে চায় অ্যামাজন। সেই লক্ষ্যেই পরীক্ষা প্রস্তুতির জন্য বিশেষজ্ঞদের দিয়ে পড়াশোনার উপাদান, মক টেস্টের জন্য ১৫,০০০ প্রশ্ন এবং সেগুলির সমাধান প্রস্তুত করেছে অ্যামাজন অ্যাকাডেমি।

সমস্ত স্টাডি মেটেরিয়াল এবং পরীক্ষার বিষয়বস্তু দেশের বিভিন্ন জায়গার শিক্ষাবিদ ও বিশেষজ্ঞদের দিয়ে প্রস্তুত করা হয়েছে। JEE-র পাশাপাশি যাঁরা BITSAT, VITEEE, SRMJEEE, ও MET পরীক্ষার প্রস্তুতির ক্ষেত্রেও অ্যামাজন অ্যাকাডেমি উপকারী হবে বলে দাবি করা হয়েছে।

বন্ধ করুন