বাংলা নিউজ > কর্মখালি > How global jobs change hands: আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়!

How global jobs change hands: আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়!

ভিডিয়ো থেকে ফাঁস অদ্ভুত তথ্য (Hindustan Times)

America Recruits Indians: আমেরিকায় এখন ছাঁটাই চলছে। সম্প্রতি একজন ভারতীয় বংশোদ্ভূত সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারও চাকরি হারিয়েছেন। কারণটা ভারী অদ্ভুত।

বর্তমানে, আমেরিকার কর্মী ছাঁটাই চলছে। অনেকেই চাকরি হারিয়েছেন। বিপাকে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের শোক ও আবেগও প্রকাশ করছেন তাঁরা। সম্প্রতি, একজন ভারতীয় বংশোদ্ভূত সফটওয়্যার ইঞ্জিনিয়ারকেও আমেরিকায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এই সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করে, এই বরখাস্তের কারণটি শেয়ার করেছেন। তিনি বলেছেন যে কীভাবে তাঁকে বলা হয়েছিল যে তাঁর কাজ এখন ভারতে বসবাসকারী ভারতীয়রাই করবে।

সফটওয়্যার ইঞ্জিনিয়ার এই ভিডিয়োর শুরুতে নিজের পরিচয় দিয়েছেন। এরপর তিনি জানিয়েছেন, এটা জানতে পেরে হতবাক হয়েছিলেন যে কোম্পানিটি তাঁকে এবং তাঁর দলের পরিবর্তে ভারত-ভিত্তিক সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের নিয়োগ করেছে। তিনি জোর দিয়েছিলেন যে তিনিও একজন ভারতীয় এবং তিনিও তাঁর চাকরি ধরে রাখার আশা করেন। কোম্পানির কাছে তাঁরও দাবি ছিল যে আমি ভারতীয়, তাই না? তিনি কোম্পানির সঙ্গে তর্ক করে এও বলেছিলেন যে তিনি ভারতে জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু তাঁর পরিবার কাজের জন্য আমেরিকায় চলে এসেছিল। এরপরেও কোম্পানী বলেছে না, না, আপনি চাকরি ফেরত পাবেন না।

আরও পড়ুন: (By Annual Admission: কলেজে-বিশ্ববিদ্যালয়ে বছরে দুবার ভরতি কি বাধ্য়তামূলক? কতটা লাভ? সব বলল UGC)

ভারতীয়দের কেন চাকরি দিচ্ছে আমেরিকা

এ প্রসঙ্গে, কোম্পানি ওই ইঞ্জিনিয়ারকে জানিয়েছিল যে আমরা আমাদের কাজ ভারতে স্থানান্তরিত করছি কারণ, এটি ভারতে বসে ভারতীয়রা করবে, যা ব্যাপক সস্তাও হবে। এরপরেই ইঞ্জিনিয়ারের মনে হয়েছিল যে ভারতীয়রা তাঁদের চাকরি কেড়ে নিচ্ছে।

ভিডিয়োটি দেখে কী প্রতিক্রিয়া ভারতীয়দের

এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে সম্প্রতি। এর ক্যাপশনে লেখা হয়েছে, ভারতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের ছাঁটাই করা হয়েছে এবং তাঁদের কাজ ভারতীয়রা করবে। বলা বাহুল্য, ভিডিয়োটি পোস্ট করার পর থেকে, এটি তিন মিলিয়নেরও বেশি ভিউ এবং ৩৪,০০০ এরও বেশি লাইক এবং মন্তব্য পেয়েছে।

আরও পড়ুন: (CBSE Warning: জাল সিলেবাস, নমুনা প্রশ্নপত্র নিয়ে সতর্ক করল CBSE! পড়ুয়াদের দেওয়া হল এই পরামর্শ)

একজন ব্যবহারকারী লিখেছেন, সবই টাকার ব্যাপার। ভারতে এগুলো সস্তা। আমরা ভারত বা চিনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি না। এক ব্যবহারকারী লিখেছেন, ভারত কেন সর্বশ্রেষ্ঠ দেশ নয়? এটা আশ্চর্যজনক যে ভারতের মতো উজ্জ্বল এবং প্রতিভাবান একটি দেশ সম্পূর্ণভাবে পরাশক্তি হয়ে উঠতে পারেনি। নোবেল বিজয়ী, উন্নত প্রযুক্তি এবং উদ্ভাবনী উদ্যোক্তাদের চিত্তাকর্ষক অ্যারে থাকা সত্ত্বেও, এটি আশ্চর্যজনক যে ভারত বিশ্ব মঞ্চে সেভাবে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়নি।

কর্মখালি খবর

Latest News

গাঁজা খেয়ে এসেছে-ধোনির সঙ্গে রিজওয়ানের তুলনা! পাক সাংবাদিকের ক্লাস নিলেন হরভজন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.