বাড়ি > কর্মখালি > প্রকাশিত হল অসম মধ্যশিক্ষা পর্ষদের দশম শ্রেণির পরীক্ষার ফল
৬ জুন সকাল ৯টায় প্রকাশিত হচ্ছে অসম মধ্যশিক্ষা পর্ষদের দশম শ্রেণির বোর্ড পরীক্ষার (HSLC) ফল।
৬ জুন সকাল ৯টায় প্রকাশিত হচ্ছে অসম মধ্যশিক্ষা পর্ষদের দশম শ্রেণির বোর্ড পরীক্ষার (HSLC) ফল।

প্রকাশিত হল অসম মধ্যশিক্ষা পর্ষদের দশম শ্রেণির পরীক্ষার ফল

  • পরীক্ষার্থীরা অনলাইনে ফলাফল দেখতে পাবে পর্ষদের নিজস্ব ওয়েবসাইট sebaonline.org, resultsassam.nic.in এ।

আজ শনিবার, ৬ জুন সকাল ৯টায় প্রকাশিত হল অসম মধ্যশিক্ষা পর্ষদের দশম শ্রেণির বোর্ড পরীক্ষার (HSLC) ফল। পরীক্ষার্থীরা অনলাইনে ফলাফল দেখতে পাবে পর্ষদের নিজস্ব ওয়েবসাইট sebaonline.org, resultsassam.nic.in এ প্রবেশ করে।

এ বছর HSLC পরীক্ষায় পাশের হার ৬৪.৮০%, যার মধ্যে ছেলেরা ৬৬.৯৩% ও মেয়েরা ৬২.৯১%। ২০১৯ সালের পরীক্ষায় পাশের হার ছিল ৬০.২৩%।

২০২০ সালে এই পরীক্ষায় মোট ৬০০ নম্বরের মধ্যে ৫৯৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে পাদুম পুখুরি হাই স্কুলের ছাত্র ধৃতিরাজ বাস্তব কলিতা। ৫৯৪ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে ডিব্রুগড়ের সল্ট ব্রুক স্কুলের ছাত্রী অলংকৃতা গৌতম বড়ুয়া। 

মোট ৫৯১ নম্বর পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছে লখিমপুর জেলার নারায়ণপুরের জ্ঞানজ্যোতি অ্যাকাডেমির ছাত্রী দেবিস্মা প্রিয়া বোরা, বরভাগের শংকরদেব শিশু বিদ্যা নিকেতনের ছাত্র জ্যোতিষ্মান দেব শর্মা এবং গুয়াহাটির সেন্ট মেরি'জ স্কুলের ছাত্রী চাকি জি. বুল্টন।

এ বছরের পরীক্ষায় প্রথম ১০টি স্থান অধিকার করেছে মোট ৪২ জন পরীক্ষার্থী।

২০২০ সালে অসম মধ্যশিক্ষা পর্ষদ আয়োজিত দশম শ্রেণির বার্ষিক রাজ্য বোর্ড পরীক্ষায় অবতীর্ণ পড়ুয়াদের অনলাইনে পরীক্ষার ফল দেখা ও ডাউনলোড করার জন্য পর্ষদের নিজস্ব ওয়েবসাইটে লগ ইন করতে বলা হয়েছে। করোনা অতিমারির জেরে লকডাউনের কারণে কোনও পরীক্ষার্থীকে ফল জানার জন্য স্কুলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ফল জানা যাবে শুধুমাত্র অনলাইনেই।

অনলাইনে ফল দেখা যাবে results.sebaonline.org, resultsassam.nic.in, www.IndiaResults.com, www.results.shiksha, www.assam.shiksha, exametc.com, www.ExamResults.net/assam, iresults.net, AssamJobAlerts.com, AssamResult.in, www.newstate.com, www.newsnation.in, www.jagaranjosh.com ওয়েবসাইটগুলিতে। এ ছাড়া SEBA Results 2020 অ্যাপ-এর মাধ্যমেও পরীক্ষার ফল দেখা যাবে।

ওয়েবসাইটের হোম পেজ-এ Assam HSLC Results 2020 লিঙ্ক দেওয়া রয়েছে। ওই লিঙ্কে ক্লিক করে নিজের রোল নম্বর, রোল কোড, নাম ইত্যাদি প্রয়োজনীয় তথ্য দেওয়ার পরে ‘সাবমিট’ বাটন ক্লিক করতে হবে। এই বাটন ক্লিক করার পরেই স্ক্রিনের উপর পরীক্ষার ফল দেখা যাবে। 

বোর্ড পরীক্ষার ফল ডাউনলোড করে ‘সেভ’ করতে হবে। প্রয়োজনে ফলের ‘প্রিন্ট আউট’-ও নেওয়া যাবে।

অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা আগেই জানিয়েছেন, ওয়েবসাইট ও অ্যাপ থেকে ডাউনলোড করা মার্কশিটের প্রিন্ট আউট-এর ভিত্তিতেই পড়ুয়ারা কলেজ ও স্কুলে ভর্তি হতে পারবে।

বন্ধ করুন