বাড়ি > কর্মখালি > বৃহস্পতিবার অসমে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, জানুন অনলাইনে দেখার ঠিকানা
২৫ জুন সকাল ৯ টায় বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে।
২৫ জুন সকাল ৯ টায় বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার অসমে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, জানুন অনলাইনে দেখার ঠিকানা

  • ২৫ জুন সকাল ৯ টায় ahsec.nic.in ও resultsassam.nic.in ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে।

আগামী পরশু অর্থাৎ বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করতে চলেছে অসম হায়ার সেকেন্ডারি এডুকেশন কাউন্সিল (AHSEC)।

১২ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত ৭৭২টি কেন্দ্রে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হয়। কলা, বিজ্ঞান, বাণিজ্য ও ভোকেশনাল স্টাডিজ এ সব মিলিয়ে এবার পরীক্ষার্থীর সংখ্যা ২,৩৪,৮০৯ জন।

AHSEC র চেয়ারম্যান ডক্টর দয়ানন্দ বর্গোহাইন জানিয়েছেন, ২৫ জুন সকাল ৯ টায় বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ahsec.nic.in ও resultsassam.nic.in এ উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে। ছাত্রছাত্রীরা নিজেদের রেজিস্ট্রেশন নম্বর ও জন্ম তারিখ এখানে সাবমিট করলেই ফল দেখতে পাবে। চাইলে ডাউনলোড বা প্রিন্ট আউট নিতে পারবে।

গত বছর ২৫ মে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছিল। এবার করোনা র কারনেই ফল প্রকাশের দিন পিছিয়ে যায়।

গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২লক্ষ ৪৯ হাজার ৬৭৩ জন। ছাত্র ও ছাত্রীদের পাশের হার ছিল যথাক্রমে ৮৯.৪৬% ও ৯৩%। কলা বিভাগে পাশের হার ছিল ৭৫.১৪%। বিজ্ঞান ও বাণিজ্য বিভাগে পাশের হার ছিল ৮৬.৫৯% ও ৮৭.৫৯%।

বিজ্ঞান বিভাগে সর্বোচ্চ ৯৫.৬০% নম্বর পেয়ে যুগ্মভাবে প্রথম হয়েছিল সায়ন মজুমদার ও বিটুপান আরন্ধারা। বাণিজ্য বিভাগে প্রথম হয়েছিল অসীম সরকার। তার প্রাপ্ত নম্বর ছিল ৯৪.৮০%। আর কলা বিভাগে ৯৫.৬০% নম্বর পেয়ে প্রথম হয়েছিল খুশবু ফিরদৌস।

বন্ধ করুন