বাড়ি > কর্মখালি > দুয়ারে নির্বাচন, অসমে ৪৬০০০ শিক্ষকপদ স্থায়ী করল সরকার
স্থায়ীকরণের দাবিতে দীর্ঘ দিন ধরে চলা অসমে শিক্ষকদের আন্দোলনে ফল পাওয়া গেল।
স্থায়ীকরণের দাবিতে দীর্ঘ দিন ধরে চলা অসমে শিক্ষকদের আন্দোলনে ফল পাওয়া গেল।

দুয়ারে নির্বাচন, অসমে ৪৬০০০ শিক্ষকপদ স্থায়ী করল সরকার

  • সরকারি বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত ৪৬ হাজার শিক্ষকের পদ স্থায়ী ঘোষণা করল অসমের বিজেপি সরকার।

বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে, সরকারি বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত ৪৬ হাজার শিক্ষকের পদ স্থায়ী ঘোষণা করল অসমের বিজেপি সরকার।

সিদ্ধান্তটি গত ২৬ মে মন্ত্রিসভার বৈঠকে নেওয়া হলেও রবিবারই প্রথম শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব সরমা এক সাংবাদিক সম্মেলন করে বিষয়টি জনসমক্ষে প্রচার করেন।

সরকারের এই পদক্ষেপের ফলে সর্বশিক্ষা অভিযানে নিযুক্ত ২৯,৭০১ জন TET (টিচার এলজিবিলিটি টেস্ট) পাশ শিক্ষক, লোয়ার প্রাইমারি ও মিডল ইংলিশ স্কুলে কর্মরত ১১,২০৬ জন রাজ্য পুল শিক্ষক এবং উচ্চ বিদ্যালয়ে ৫,২৮৩ জন চুক্তিভিত্তিক শিক্ষক উপকৃত হবেন ।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এই সমস্ত শিক্ষক অন্যান্য সরকারি শিক্ষকদের মতো সুবিধা এবং ভাতা পাবেন এবং ৬০ বছর বয়সে অবসর নেবেন। TET শিক্ষকদের উপর সুপ্রিম কোর্টের আদেশের কারণে আমরা তাদের জন্য ‘regularise’ শব্দটি ব্যবহার করতে পারি না, তবে তাঁরা নিয়মিত সরকারি চাকরির সমস্ত সুবিধা পাবেন।’

তিনি আরও বলেন, ‘২০১৬ সালে নির্বাচনের সময় আমাদের দল বিজেপি, TET শিক্ষকদের চাকরি স্থায়ী করার প্রতিশ্রুতি দিয়েছিল। আমরা এখন সেই প্রতিশ্রুতি পূরণ করতে সক্ষম হয়েছি। এই সিদ্ধান্ত শিক্ষকদের মর্যাদার পাশাপাশি চাকরির স্থিতি সম্পর্কে নিশ্চয়তাও দেবে।’ 

বন্ধ করুন