বাংলা নিউজ > কর্মখালি > ভোটের মুখে নয়া ঘোষণা অসম সরকারের, স্কুলে নিয়মিত গেলে রোজ মিলবে ১০০ টাকা
স্কুলে গেলে প্রতিদিন ছাত্রীদের ১০০ টাকা দেওয়ার কথা ঘোষণা করল অসম সরকার।
স্কুলে গেলে প্রতিদিন ছাত্রীদের ১০০ টাকা দেওয়ার কথা ঘোষণা করল অসম সরকার।

ভোটের মুখে নয়া ঘোষণা অসম সরকারের, স্কুলে নিয়মিত গেলে রোজ মিলবে ১০০ টাকা

  • কলেজ ও স্কুল পড়ুয়াদের জন্য রাজ্য সরকার বেশ কিছু আর্থিক প্যাকেজ ঘোষণা করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

স্কুলে গেলেই প্রতিদিন মিলবে ১০০ টাকা। ভোটের মুখে ছাত্রীদের জন্য এই উপহার ঘোষণা করল অসম সরকার। খুব শিগগিরই কলেজ ও স্কুল পড়ুয়াদের জন্য রাজ্য সরকার বেশ কিছু আর্থিক প্যাকেজ ঘোষণা করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

রবিবার শিবসাগর জেলায় দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ ছাত্রীদের স্কুটার প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, বই কেনার জন্য এ মাসের শেষে স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে যথাক্রমে ১৫০০ টাকা ও ২০০০ টাকা জমা করবে রাজ্য সরকার। বিধানসভা নির্বাচনের আগে শিক্ষার্থীদের মন জয় করতে এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। শিক্ষামন্ত্রী অবশ্য জানিয়েছেন, গত বছরই তা করার পরিকল্পনা ছিল। কিন্তু করোনার কারণে তা কার্যকর করা যায়নি। তিনি বলেন, আমরা স্কুল এবং কলেজে নিয়মিত আসা পড়ুয়াদের আমরা আর্থিক সহায়তা দিতে চাই।

শিবসাগরে মত ৯৪৮ জন ছাত্রীকে স্কুটার দেওয়া হয়। ফেব্রয়ারিতে আরও ১৫০০০ হাজার ছাত্রীর হাতে স্কুটার তুলে দেওয়া হবে।

শিক্ষা মন্ত্রী বলেন, ২০২০ সালে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় উত্তীর্ণ ২২২৪৫ জন ছাত্রীকে মোটর বাইক দেওয়ার জন্য ১৪৪.৩০ কোটি টাকা খরচ করছে রাজ্য সরকার। ফেব্রুয়ারি মাসে ২০১৮ ও ২০১৯ সালে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ ৫০০০ ও ১০০০০ ছাত্রীকে স্কুটার দেওয়া হবে। ছেলে ও মেয়ের মধ্যে বিভেদ দূর করতে, কন্যা সন্তান দের পড়াশুনো য় আগ্রহী করে তুলতে এই পদক্ষেপ সরকারের।

বন্ধ করুন