বাংলা নিউজ > কর্মখালি > Assam HSLC Result 2022: একটু পরেই বেরোবে অসমের মাধ্যমিক ও হাই-মাদ্রাসা পরীক্ষার ফলাফল, কীভাবে দেখা যাবে?
Assam HSLC Result 2022: আজ প্রকাশিত হচ্ছে অসমের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Assam HSLC Result 2022: একটু পরেই বেরোবে অসমের মাধ্যমিক ও হাই-মাদ্রাসা পরীক্ষার ফলাফল, কীভাবে দেখা যাবে?

  • Assam HSLC Result 2022: আজ প্রকাশিত হচ্ছে অসমের মাধ্যমিক পরীক্ষার (SEBA Class 10th Results 2022) ফলাফল। সেইসঙ্গে হাই-মাদ্রাসা পরীক্ষার ফলাফলও ঘোষণা করবে অসমের মধ্যশিক্ষা পর্ষদ। পড়ুয়ারা অনলাইনে sebaonline.org এবং resultsassam.nic.in থেকে ফলাফল দেখতে পারবে।

মঙ্গলবার প্রকাশিত হতে চলেছে অসমের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। আজ সকাল ১০ টায় ফলাফল ঘোষণা করা হবে। সেইসঙ্গে অসমের হাই-মাদ্রাসা পরীক্ষারও প্রকাশিত হতে চলেছে। পড়ুয়ারা অনলাইনে অসম মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট sebaonline.org এবং resultsassam.nic.in থেকে ফলাফল দেখতে পারবে।

কীভাবে অসমের মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখবেন (SEBA Class 10th Results 2022)?

১) অসম মধ্যশিক্ষা পর্ষদের  অফিসিয়াল ওয়েবসাইট sebaonline.org-তে যান।

২) হোম পেজে 'HSLC/ AHM Examination, 2022 Resultsfiber_new'-এর নীচে দুটি লিঙ্ক আছে - 'Link 1' এবং 'Link 2'। যে লিঙ্কদুটি ফলাফল ঘোষণার পর চালু করা হবে।

৩) সেই লিঙ্ক অ্যাক্টিভেট হওয়ার পর ক্লিক করুন।

৪) নিজের রোল নম্বর দিন এবং রেজাল্ট দেখতে পারবেন।

অসমের মাধ্যমিক পরীক্ষার ফলাফলকীভাবে দেখবেন (Assam HSLC Result 2022)?

১) resultsassam.nic.in-তে যান।

২) আপাতত হোম পেজে ‘High School Leaving Certificate Examination (HSLC & AHM) Results 2022, Assam will be Available on 07-06-2022’ লিঙ্ক আছে। যা আনুষ্ঠানিকভাবে রেজাল্ট প্রকাশের পর সক্রিয় হয়ে যাবে।

৩) সেই লিঙ্ক অ্যাক্টিভেট হওয়ার পর ক্লিক করুন।

৪) নিজের রোল নম্বর দিন এবং রেজাল্ট দেখতে পারবেন।

আরও পড়ুন: Assam: প্রতারণার অভিযোগে গ্রেফতার অসম পুলিশের লেডি সিংঘম, ১৪ দিনের জেল হেফাজত

উল্লেখ্য, করোনাভাইরাসের ধাক্কায় গত বছর পরীক্ষা না হওয়ার পর এবার মোট ৪০৫,৫৮২ জন অসমের মাধ্যমিক দিয়েছে। ছাত্রীর সংখ্যা ছিল ২১৭,০১২। ১৮৮,৫৭০ জন ছাত্র পরীক্ষা দিয়েছেন। অন্যদিকে, হাই-মাদ্রাসায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০,৪৫৪ (৩,৮৭০ জন ছাত্র এবং ৬,৫৮৪ জন ছাত্রী)।

বন্ধ করুন