বাংলা নিউজ > কর্মখালি > Assam PSC jobs 2021: PSC-র মাধ্যমে পরিসংখ্যান পরিদর্শক নিয়োগ হবে অসমে, আবেদন ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত
PSC-র মাধ্যমে পরিসংখ্যান পরিদর্শক নিয়োগ হবে অসমে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
PSC-র মাধ্যমে পরিসংখ্যান পরিদর্শক নিয়োগ হবে অসমে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Assam PSC jobs 2021: PSC-র মাধ্যমে পরিসংখ্যান পরিদর্শক নিয়োগ হবে অসমে, আবেদন ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত

  • যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

পরিসংখ্যান পরিদর্শকের (স্ট্যাটিস্টিকস ইনস্পেক্টর) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে অসম পাবলিক সার্ভিস কমিশন। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট apsc.nic.in -এ গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ আগামী ১৭ ফেব্রুয়ারি।

পদের সংখ্যা : ৪৫

গুরুত্বপূর্ণ তারিখ:

• আবেদনের শেষ তারিখ : ১৭ ফেব্রুয়ারি, ২০২১।

• ফি জমা দেওয়ার শেষ তারিখ : ১৯ ফেব্রুয়ারি, ২০২১।

বেতন : মাসে ২২,০০০ থেকে ৭৯,০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: অর্থনীতি, পরিসংখ্যান বা গণিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

বাছাই পদ্ধতি:

লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে ৩০০ নম্বরের। ইন্টারভিউয়ের জন্য বরাদ্দ থাকবে ৩৭ নম্বর।

এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অতি অবশ্যই অসমের স্থায়ী বাসিন্দা হতে হবে। সেই সঙ্গে প্রার্থীকে অনলাইন আবেদন করার সময় রাজ্যের বাসিন্দার প্রমাণ হিসেবে পড়াশোনার জন্য দেওয়া PRC আপলোড করতে হবে। অথবা অসম এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের বৈধ রেজিস্ট্রেশন সার্টিফিকেট আপলোড করতে হবে।

বয়স:

১/১/২০২১ অনুযায়ী, প্রার্থীর বয়স ২১ থেকে ৩৮-এর মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে ছাড় পাবেন। এছাড়া অসম সরকারের ইকোনমিকস ও স্ট্যাটিসটিকাল সার্ভিস বা অন্য দফতরে নিচু পোস্টে কর্মরত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। তাঁদের বয়সের ঊর্ধ্বসীমা ৪০।

আবেদন ফি:

অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য আবেদন ফি ২৫০ টাকা। অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের আবেদন ফি হিসেবে দিতে হবে ১৫০টাকা। BPL এবং PWBD প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না। আবেদনের সময় SC, ST এবং OBC প্রার্থীদের কাস্ট সার্টিফিকেট আপলোড করতে হবে।

সাম্প্রতিক তথ্যের জন্য নিয়মিত অসম পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট চোখ রাখতে হবে।

বন্ধ করুন