বাংলা নিউজ > কর্মখালি > B.Tech academic session: কবে থেকে শুরু ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম বর্ষের ক্লাস, জানাল কাউন্সিল
আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হবে B.Tech প্রথম বর্ষের ক্লাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হবে B.Tech প্রথম বর্ষের ক্লাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

B.Tech academic session: কবে থেকে শুরু ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম বর্ষের ক্লাস, জানাল কাউন্সিল

  • করোনাভাইরাস পরিস্থিতির জেরে পিছিয়ে গিয়েছে শিক্ষাবর্ষ শুরুর সময়।

ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম বর্ষে শিক্ষাবর্ষ শুরুর দিনক্ষণ জানাল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE)। কাউন্সিলের তরফে জানানো হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের পড়ুয়াদের ক্লাস শুরু হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

প্রথম বর্ষের ক্লাস শুরুর সময়সীমা এক মাস বাড়ানো হয়েছে। এবার করোনাভাইরাসের প্রকোপে ভরতি প্রক্রিয়ার ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। সেজন্যই ১ ডিসেম্বর থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু করা হচ্ছে বলে বিজ্ঞপ্তি জারি করেছে কাউন্সিল।

কোভিড -১৯ পরিস্থিতি বিবেচনা করে AICTE অনুমোদিত সমস্ত প্রতিষ্ঠান / বিশ্ববিদ্যালয়কে পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সংশোধিত নির্দেশিকা অনুসরণের জন্যও নির্দেশ দিয়েছে কাউন্সিল। কোভিড-১৯ মহামারী সম্পর্কিত নির্ধারিত প্রোটোকল অনুসরণ করে অনলাইন / অফলাইন বা মিশ্রিত মোডে ক্লাস শুরু করা যেতে পারে।

গত ৬ জুলাই UGC সমস্ত বিশ্ববিদ্যালয়ের জন্য পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকা জারি করার পর সংশোধিত শিক্ষাবর্ষের সূচি প্রকাশ করেছিল AICTE। এরপর কাউন্সিল জানায়, ১৫ অক্টোবর পর্যন্ত B.Tech-সহ সমস্ত টেকনিকাল কোর্সের ক্লাস শুরু হবে না। তারপর অগস্টে কাউন্সিল আবার জানিয়েছিল, ১ নভেম্বর থেকে ক্লাস শুরু হবে। এবার সেই সময়সীমা বাড়িয়ে ১ ডিসেম্বর করা হল।

বন্ধ করুন