বাড়ি > কর্মখালি > Banking jobs update: চলতি বছরে ১৪ হাজারের বেশি কর্মী নিয়োগ করবে SBI
ফাইল ছবি  (REUTERS)
ফাইল ছবি  (REUTERS)

Banking jobs update: চলতি বছরে ১৪ হাজারের বেশি কর্মী নিয়োগ করবে SBI

  • ব্যয় সংকোচনের জন্য ভিআরএসের পথে যাচ্ছে এসবিআই, সেই কথা অস্বীকার করল ভারতের বৃহত্তম ব্যাঙ্ক। 

চলতি অর্থবর্ষে ১৪ হাজারের বেশি মানুষকে চাকরি দেবে বলে জানাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসবিআই প্রায় ৩০ হাজার কর্মীকে ব্যয় সংকোচনের জন্য ভিআরএস দিতে চাইছে। মিডিয়ায় প্রকাশিত এই রিপোর্টকে খণ্ডন করার জন্য এসবিআই জানাল যে ১৪ হাজার কর্মী এই বছর নিয়োগ করা হবে। 

চলতি বছরে মার্চ মাসে এসবিআইতে কর্মীর সংখ্যা ছিল ২.৪৯ লাখ যেটা তার আগের বছরের থেকে আট হাজার কম। সূত্রের খবর, ভিআরএসের খসড়া প্রস্তাব তৈরী করা হয়েছে। এখন এসবিআইয়ের বোর্ডের সম্মতির অপেক্ষা। 

এই স্কিমের পোষাকি নাম হল Second Innings Tap VRS-2020. ব্যাঙ্ক জানিয়েছে যে দেশের নবীনদের কর্মঠ করতে চায় এসবিআই। সেই কারণে  National Apprenticeship Scheme-এর আওতায় নবীনদের ট্রেনিং দিচ্ছে ব্যাঙ্ক। 

এসবিআইয়ের পাঁচ শাখা ব্যাঙ্কের সংযুক্তীকরণের সময় সেই ব্যাঙ্কগুলি তাদের কর্মীদের স্বেচ্ছা অবসরের সুযোগ দিয়েছিল। এছাড়াও ২০০১ সালে এসবিআই ভিআরএস স্কিম দিয়েছিল। 

কিন্তু এই করোনা কালে এসবিআইয়ের প্রস্তাবিত ভিআরএস ভালো চোখে দেখছে না কর্মী সংস্থানগুলি। ইতিমধ্যেই ইঙ্গিত মিলেছে আনুষ্ঠানিক ভাবে এর ঘোষণা হলেই কড়া ভাবে প্রতিবাদ করা হবে। সেই কারণেই বোধহয় এদিন এসবিআই জানিয়ে দিল এবছরও ১৪ হাজার কর্মী নিযুক্ত করা হবে। 

বন্ধ করুন