বাড়ি > কর্মখালি > BSEB Class X results- বিহার বোর্ডের দশম শ্রেনির ফলাফল প্রকাশিত হল
প্রকাশিত হল বিহার স্কুল এক্সামিনেশন বোর্ডের (BSEB) ২০২০ সালের দশম শ্রেণির পরীক্ষার ফলাফল।
প্রকাশিত হল বিহার স্কুল এক্সামিনেশন বোর্ডের (BSEB) ২০২০ সালের দশম শ্রেণির পরীক্ষার ফলাফল।

BSEB Class X results- বিহার বোর্ডের দশম শ্রেনির ফলাফল প্রকাশিত হল

  • ফল  দেখা যাবে biharboardonline.bihar.gov.in, onlinebseb.in, bsebresult.online, bsebonline.org, biharboard.online এই ওয়েবসাইটগুলিতে।

মঙ্গলবার প্রকাশিত হল বিহার স্কুল এক্সামিনেশন বোর্ডের (BSEB) ২০২০ সালের দশম শ্রেণির পরীক্ষার ফলাফল। biharboardonline.bihar.gov.in, onlinebseb.in, bsebresult.online, bsebonline.org, biharboard.online এই ওয়েবসাইটগুলিতে BSEB ম্যাট্রিক পরীক্ষার ফলাফল জানা যাবে। ফল দেখার জন্য এই সাইটে গিয়ে ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন নম্বর, রোল নম্বর ও রোল কোড এন্টার করতে হবে।

পরীক্ষায় ৫০০ নম্বরের মধ্যে ৪৮১ নম্বর অর্থাৎ ৯৬.২০% নম্বর পেয়ে প্রথম হয়েছে হিমাংশু রাজ।

৪৮০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে দূর্গেশ কুমার। ৪৭৮ নম্বর পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে শুভম কুমার ও জুলি কুমারী।

চলতি বছরে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৫,২৯,৩২৩। BSEBর দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১২,০৪,০৩০ জন ছাত্রছাত্রী। এদের মধ্যে ৬,১৩,৪৮৫ জন ছাত্র এবং ৫,৯০,৫৪৫ জন ছাত্রী। এদের মধ্যে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ৪.০৩ লক্ষ পরীক্ষার্থী। দ্বিতীয় বিভাগে পাশ করেছে ৫.২৪ লক্ষ এবং তৃতীয় বিভাগে পাশ করেছে ২.৭৫ জন পরীক্ষার্থী। পরীক্ষার ২৯ দিন পরে ফল প্রকাশ হল।

ফেব্রুয়ারি মাসের ১৭ থেকে ২৪ তারিখ পর্যন্ত বিহার বোর্ডের দশম শ্রেণির পরীক্ষা হয়। আগে BSEB ঘোষণা করেছিল, মার্চের শেষে অথবা এপ্রিলের শুরুতে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। কিন্তু লকডাউনের কারণে উত্তরপত্র মূল্যায়নের কাজ মাঝপথে থমকে যায়। 

মূল্যায়নের কাজ ফের চালু হয় ৬ মে থেকে। গত সপ্তাহেই এই কাজ শেষ হয়েছে।

বন্ধ করুন