অবশেষে প্রকাশিত হতে চলেছে বিহার দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল। সূত্রের খবর, আজ ছটার সময় ফলাফল প্রকাশিত হবে। প্রায় পনেরো লক্ষ পরীক্ষার্থী এই ফলাফলের প্রতীক্ষা করছেন। 

www.biharboardonline.bihar.gov.in এবং http://bsebbihar.com-তে গিয়ে ফল দেখা যাবে। এছাড়াও পড়ুয়ারা ‘হিন্দুস্তান টাইমস’-এর ওয়েবসাইট থেকেও ফলাফল জানতে পারবে। সেজন্য https://www.hindustantimes.com/education/bihar-board-10th-result/ লিঙ্কে যান। সেখানে বিনামূল্যে রেজিস্টার করতে পারবে পড়ুয়ারা। ফল প্রকাশ হলেই পড়ুয়াদের ফোনে মেসেজ পাঠানো হবে। তাতে রেজাল্ট দেখার ডিরেক্ট লিঙ্ক থাকবে। সেখান থেকে ফল জানতে পারবে পড়ুয়ারা।

এর আগে বিহার বোর্ড (বিএসইবি) জানিয়েছিল, মার্চের শেষের দিকে বা এপ্রিলের প্রথম সপ্তাহে চলতি বছরের পরীক্ষার ফল প্রকাশিত হবে। কিন্তু লকডাউনের জেরে উত্তরপত্র মূল্যায়নের কাজ থমকে গিয়েছিল। গত ৬ মে আবার উত্তরপত্র মূল্যায়ন শুরু হয়। তারপর পড়ুয়াদের নম্বর যোগ করে মেধাতালিকা তৈরি করা হয়েছে। প্রথম ১০ জনের উত্তরপত্র পুনর্মূল্যায়ন করছে একটি বিশেষজ্ঞ কমিটি। শীর্ষ স্থানাধীকারিদের ইন্টারভিউও নেওয়া হচ্ছে। সামাজিক দূরত্বের বিধির কারণে এবার ভিডিয়ো কলে হচ্ছে সেই ইন্টারভিউ পর্ব।

 

বন্ধ করুন