বাড়ি > কর্মখালি > BSEB ম্যাট্রিক পরীক্ষার ফলপ্রকাশ মঙ্গলবার
মঙ্গলবার BSEB ম্যাট্রিক পরীক্ষার ফল onlinebseb.in ওয়েবসাইটে ঘোষণা করা হবে।
মঙ্গলবার BSEB ম্যাট্রিক পরীক্ষার ফল onlinebseb.in ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

BSEB ম্যাট্রিক পরীক্ষার ফলপ্রকাশ মঙ্গলবার

  • মঙ্গলবার BSEB ম্যাট্রিক পরীক্ষার ফল onlinebseb.in ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

বিহার স্কুল এক্সামিনেশন বোর্ডের (BSEB) এ বছরের দশম শ্রেণির ফল প্রকাশিত হচ্ছে আগামিকাল। সোমবার বেলা সাড়ে বারোটায় BSEBর চেয়ারম্যান আনন্দ কিশোর জানিয়েছেন,মঙ্গলবার BSEB ম্যাট্রিক পরীক্ষার ফল onlinebseb.in ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

লক্ষ লক্ষ ছাত্রছাত্রীর বহু প্রতীক্ষার অবসান হবে মঙ্গলবার। চলতি বছর ফেব্রুয়ারি মাসের ১৭ থেকে ২৪ তারিখ পর্যন্ত বিহার বোর্ডের দশম শ্রেণির পরীক্ষা হয়। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৫ লক্ষ। 

আগে BSEB ঘোষণা করেছিল, মার্চের শেষে অথবা এপ্রিলের শুরুতে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। কিন্তু লকডাউনের কারণে উত্তরপত্র মূল্যায়নের কাজ মাঝপথে থমকে যায়। মূল্যায়নের কাজ ফের চালু হয় ৬ মে থেকে। গত সপ্তাহেই এই কাজ শেষ হয়।

পরীক্ষার্থীরা অনলাইনে নিজেদের ফলাফল দেখে নিতে পারবে। onlinebseb.in ও biharboardonline.com এই দুটি ওয়েব সাইট থেকে ফলাফল জানা যাবে। ফল দেখার জন্য এই দুই ওয়েবসাইটে গিয়ে ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন নম্বর, রোল নম্বর ও রোল কোড এন্টার করতে হবে।

২০১৯ সালে ম্যাট্রিক পরীক্ষার ২৯ দিন পরে ফল প্রকাশ করে রেকর্ড গড়েছিল BSEB। পরীক্ষা হয়েছিল ফেব্রুয়ারির ২১ থেকে ২৮ তারিখ পর্যন্ত। ফলাফল প্রকাশিত হয় ৬ এপ্রিল।

বন্ধ করুন