বাড়ি > কর্মখালি > CA Exam 2020 পরীক্ষার্থীদের ফের পরীক্ষাকেন্দ্র বদলের সুযোগ দিল ICAI
২৯ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত CA Exam 2020 অনুষ্ঠিত হবে।
২৯ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত CA Exam 2020 অনুষ্ঠিত হবে।

CA Exam 2020 পরীক্ষার্থীদের ফের পরীক্ষাকেন্দ্র বদলের সুযোগ দিল ICAI

  • ৯ জুন ২০২০ পর্যন্ত প্রার্থীরা এই সুযোগ পাবেন।

চলতি বছরের CA Exam 2020 পরীক্ষার্থীদের আরও একবার পরীক্ষাকেন্দ্র পরিবর্তন ও সংশোধনের সুযোগ দিচ্ছে ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট অফ ইন্ডিয়া (ICAI)। ৭ জুন বেলা ১১ টা থেকে প্রার্থীরা ইনস্টিটিউটের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র সংশোধন বা পরীক্ষাকেন্দ্র পরিবর্তন করতে পারবেন। ৯ জুন ২০২০ পর্যন্ত প্রার্থীরা এই সুযোগ পাবেন।

ICAI-এর ওয়েবসাইটে প্রকাশিত এক নির্দেশিকায় বলা হয়েছে, প্রার্থীরা ইতিমধ্যে যে গ্রুপ বা মিডিয়ামের জন্য আবেদন করেছেন, তা এখন আর পরিবর্তন করা যাবে না। পরীক্ষাকেন্দ্র বদলের জন্য প্রার্থীদের আলাদা কোনও ফি দিতে হবে না।

২৯ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত CA Exam 2020 অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা মে মাসে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা উদ্ভূত পরিস্থিতির জন্য তা পিছিয়ে দেওয়া হয়। পরে জুন ও জুলাই মাসে পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করে ICAI। কিন্তু তা-ও স্থগিত হয়ে যায়। পরে পরীক্ষার চূড়ান্ত দিন ঘোষণা করা হয়।

ICAI-এর CA Foundation Examination এর তৃতীয় ও চতুর্থ পত্রের পরীক্ষার সময়সীমা ২ ঘণ্টা। একই ভাবে ICAI-এর CA ফাইনাল পরীক্ষার (নতুন স্কিমের অধীন) ইলেক্টিভ পেপার ৬-এর পরীক্ষার সময়সীমা ৪ ঘণ্টা। বাকি সমস্ত পরীক্ষার সময়সীমা ৩ ঘণ্টা।

CA ফাউন্ডেশন, ইন্টার ও ফাইনাল, প্রতিটি পরীক্ষাই বেলা ২টো থেকে শুরু হবে। পরীক্ষাগুলি দেশের ২০৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন