বাড়ি > কর্মখালি > CA পরীক্ষা- বাড়ানো হল অপ্ট-আউট করার সময়সীমা
ফাইল ছবি
ফাইল ছবি

CA পরীক্ষা- বাড়ানো হল অপ্ট-আউট করার সময়সীমা

জেনে নিন বিষদে। 

২০২০ সালের জুলাই মাসের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (CA) পরীক্ষা থেকে অপ্ট আউট করার সময়সীমা বাড়াল ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (ICAI)। অর্থাত্ চাইলে, আবেদন করলেও আপনি সেটা বাতিল করতে পারেন।

আবেদন বাতিলের শেষ সীমা ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এর আগে ১৫ জুন ICAI এর তরফে জানানো হয়েছিল পরীক্ষার্থীরা চাইলে জুলাই মাসের পরীক্ষার আবেদন বাতিল করে নভেম্বর মাসে পরীক্ষায় বসতে পারেন।

মে ২০২০-র পরীক্ষার জন্য অনলাইনে আবেদন জমা দেওয়া পরীক্ষার্থীদের কাছ থেকে আসা প্রতিক্রিয়ার পরিপ্রেক্ষিতে আবেদন বাতিলের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ জুন, মঙ্গলবার রাত ১১:৫৯ এর মধ্যে পরীক্ষার্থীরা নিজেদের পছন্দ জানতে পারবেন বলে জানিয়েছে ICAI।

২০২০ সালের মে পরীক্ষার জন্য আবেদনকারী পরীক্ষার্থীরা অনলাইনে সফলভাবে তাঁদের ঘোষণা পত্র জমা দিলে মে মাসের পরীক্ষার আবেদন বাতিল হয়ে যাবে। এবং তাঁরা পরবর্তী পরীক্ষায় বসার সুযোগ পাবেন। তবে একবার আবেদন বাতিল করলে পরে তা আর পরিবর্তন করা যাবে না। আজ এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানিয়েছে ICAI।

যেসব পরীক্ষার্থী আবেদন বাতিল করবেন না তাঁদের জন্য ICAI ২৯ শে জুলাই থেকে পরীক্ষা শুরু করছে। করোনা মোকাবিলায় সমস্ত রকম সতর্কতা ও ব্যবস্থা মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে

বন্ধ করুন