বাড়ি > কর্মখালি > CAT 2020- অনলাইন রেজিস্ট্রেশন শুরু ৫ অগস্ট থেকে

Indian Institutes of Management (IIM) তরফ থেকে  Common Admission Test (CAT 2020)-এর সূচী প্রকাশিত হয়েছে। গুরুত্বপূর্ণ দিনগুলি কবে কবে, সেগুলি জানানো হয়েছে অফিশিয়াল ওয়েবসাইটে। এবছর অনলাইন রেজিস্ট্রেশন শুরু হবে ৫ অগস্ট। 

১৬ সেপ্টেম্বর বিকাল ৫ টা অবধি রেজিস্ট্রেশন করা যাবে ক্যাট পরীক্ষা দেওয়ার জন্য।iimcat.ac.in ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে পারেন। এই পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে ২৮ অক্টোবর। 

এবছর দুটি সেশনে কমপিউটার ভিত্তিক হবে ক্যাট পরীক্ষা। দেশের ১৫৬টি শহরে এই পরীক্ষা নেওয়া হবে। এবার স্বভাবতই কোভিডের কারণে পরীক্ষাকেন্দ্র বাড়বে বলে মনে করা হচ্ছে। ফলাফল প্রকাশিত হতে পারে আগামী বছেরর জানুয়ারি মাসে। 

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সেই অনুসারেই পরীক্ষা নেওয়া হবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় সরকার যা নিয়মাবলী তৈরী করে, সেই অনুযায়ী ক্যাট ওয়েবসাইটে তথ্য আপডেট করা হবে। সেই কারণে প্রত্যাশীদের নিয়মিত ওয়েবসাইট চেক করতে বলা হয়েছে। 

মোট তিন ঘণ্টার পরীক্ষা হবে ক্যাটের। থাকবে তিনটি সেকশন, Verbal Ability and Reading Comprehension,Data Interpretation and Logical Reasoning ও Quantitative Ability. 

বিভিন্ন আইআইএম ছাড়া অন্য অনেক ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ক্যাটের ফলাফলের ভিত্তিতে ছাত্র-ছাত্রীদের ভর্তি করে। 

বন্ধ করুন