বাংলা নিউজ > কর্মখালি > CBSE 10th Result 2023 of South Point School: টেক্কা দ্বাদশকে! CBSE-র দশমে ৯৯% পেল সাউথ পয়েন্টের ছাত্রী, ৯০% পার ৩৫২ জনের

CBSE 10th Result 2023 of South Point School: টেক্কা দ্বাদশকে! CBSE-র দশমে ৯৯% পেল সাউথ পয়েন্টের ছাত্রী, ৯০% পার ৩৫২ জনের

সায়ন্তন মণ্ডল, কৃতিকা গুহা এবং স্বীকৃতি দাস বিশ্বাস। (ছবি সৌজন্যে South Point School)

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ভালো ফল করেছে সাউথ পয়েন্ট স্কুলের দশম শ্রেণির পড়ুয়ারা। সর্বোচ্চ ৯৯ শতাংশ নম্বর পেয়েছে এক ছাত্রী। ৯৫ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছে ১১৯ জন। সবথেকে বেশি পড়ুয়া আছে ৯০ শতাংশ থেকে ৯৪.৮ শতাংশ এবং ৮০ শতাংশ থেকে ৮৯.৮ শতাংশের ঘরে।

দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদেরও ছাপিয়ে গেল সাউথ পয়েন্ট স্কুলের দশম শ্রেণির পড়ুয়ারা। এবার দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় প্রথম হয়েছে কৃতিকা গুহা। শতাংশের বিচারে কৃতিকা পেয়েছে ৯৯। কমপক্ষে চারজন ৯৮ শতাংশের বেশি পেয়েছে। আর ৯৫ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছে ১১৯ জন। সবথেকে বেশি পড়ুয়া আছে ৯০ শতাংশ থেকে ৯৪.৮ শতাংশ এবং ৮০ শতাংশ থেকে ৮৯.৮ শতাংশের ঘরে। 

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় সাউথ পয়েন্টের সার্বিক ফলাফল

১) মোট পরীক্ষার্থী: ৭৮৬।

২) ৯৫ শতাংশ বা তার বেশি নম্বর: ১১৯ জন (১৫.১৫ শতাংশ)।

৩) ৯০ শতাংশ থেকে ৯৪.৮ শতাংশ: ২৩৩ জন (২৯.৬৪ শতাংশ)।

৪) ৮০ শতাংশ থেকে ৮৯.৮ শতাংশ: ২৩৩ জন (২৯.৬৪ শতাংশ)।

৫) ৭৫ শতাংশ থেকে ৭৯.৮ শতাংশ: ৬৩ জন (৮.০২ শতাংশ)।

৬) ৭০ শতাংশ থেকে ৭৪.৮ শতাংশ: ৪৬ জন (৫.৮৫ শতাংশ)।

৭) ৭০ শতাংশের কম: ৯২ জন (১১.৭ শতাংশ)।

আরও পড়ুন: CBSE Class 10th Results 2023: প্রকাশিত CBSE-র দশম শ্রেণির ফলাফল, এক ক্লিকেই দেখুন রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় সাউথ পয়েন্টের স্কুলের শীর্ষ স্থানাধিকারী

১) কৃতিকা গুহা: ৯৯ শতাংশ। 

২) সায়ন্তন মণ্ডল: ৯৮.৮ শতাংশ। 

৩) স্বীকৃতি দাস বিশ্বাস: ৯৮.২ শতাংশ। 

৪) নিশান্তিকা ঘোষ: ৯৮.২ শতাংশ। 

৫) নিলয় দত্ত: ৯৮.২ শতাংশ।

আরও পড়ুন: South Point School in CBSE Class 12th Results 2022: CBSE দ্বাদশের পরীক্ষায় বড় সাফল্য সাউথ পয়েন্টের, সর্বোচ্চ উঠল ৯৮.২%

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল

আজ দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার পাশের হার ঠেকেছে ৯৩.১২ শতাংশে। যা ২০২২ সালের থেকে ১.২৮ শতাংশ কম। তবে ২০১৯ সালের থেকে এবার বেড়েছে পাশের হার। ২০১৯ সালে (করোনাভাইরাস মহামারীর প্রাক্কালে) পাশের হার ছিল ৯১.১ শতাংশ। কেন্দ্রীয় বোর্ডের এক আধিকারিকের বক্তব্য, গত বছর দুটি পর্যায়ে সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা হয়েছিল। সেইমতো পাঠ্যক্রম বিভক্ত করা হয়েছিল। এবার পুরনো ছন্দে ফিরে গিয়েছে সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা। অর্থাৎ বছরে যেমন একবার পরীক্ষা হত, সেরকমই হয়েছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন প্রতিপক্ষের অনুশীলনে নজরদারি সহকারীর! নিউজিল্য়ান্ড ম্যাচ থেকে নিজেকে সরালেন কোচ বিশ্ব ভ্রুণ বিশেষজ্ঞ দিবস, চিকিৎসা বিজ্ঞানের জন্য কেন গুরুত্বপূর্ণ এই দিন পড়ুয়াদের জন্য পাঠক্রমে নিয়ে আসা হচ্ছে ‘‌এআই’‌, একাধিক কলেজ নিচ্ছে উদ্যোগ কংগ্রেস সাংসদকে ‘‌স্টুপিড’‌ সম্বোধন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, সংসদে তোলপাড় কাণ্ড রয়্যাল বেঙ্গল টাইগারের সংখ্যা সেঞ্চুরি পার করল, বিধানসভায় তথ্য দিলেন মন্ত্রী হঠাৎ Olympics-এর আবহে প্যারিসে কেন যাচ্ছেন রাহুল দ্রাবিড়?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.