বাংলা নিউজ > কর্মখালি > CBSE Class 10th Result 2022: শীঘ্রই ফল প্রকাশ! কীভাবে নিজের রেজাল্ট দেখবেন?

CBSE Class 10th Result 2022: শীঘ্রই ফল প্রকাশ! কীভাবে নিজের রেজাল্ট দেখবেন?

CBSE Class 10th Result 2022: সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল শীঘ্রই প্রকাশিত হতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

CBSE Class 10th Result 2022: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল শীঘ্রই প্রকাশিত হতে পারে। cbseresults.nic.in এবং results.gov.in থেকে রেজাল্ট দেখা যাবে।

শীঘ্রই প্রকাশিত হতে পারে সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল। রেজাল্ট ঘোষণার পর প্রার্থীর cbseresults.nic.in এবং results.gov.in থেকে নিজেদের ফলাফল (CBSE class 10th Result) জানতে পারবেন। কবে ফল প্রকাশিত হবে, তা নিয়ে আনুষ্ঠানিকভাবে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) তরফে কিছু জানানো হয়নি।

কোন কোন ওয়েবসাইট থেকে সিবিএসইয়ের দশম শ্রেণির রেজাল্ট দেখতে পাবেন?

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট প্রকাশ করবে। তাতে প্রথম এবং দ্বিতীয় টার্মের মোট নম্বর যোগ করে দেওয়া হবে। আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর  cbseresults.nic.in এবং results.gov.in থেকে রেজাল্ট জানা যাবে। সেইসঙ্গে UMANG অ্যাপ, Digilocker, মেসেজের মাধ্যমে ফলাফল জানতে পারবে পড়ুয়ারা। 

আরও পড়ুন: CBSE Class 10th, 12th Results: আগামী মাসের এই দিনে ঘোষণা হতে পারে রেজাল্ট

কীভাবে সিবিএসইয়ের দশম শ্রেণির রেজাল্ট দেখতে পারবেন?

১) অফিসিয়াল ওয়েবসাইট cbseresults.nic.in-তে যান।

২) হোমপেজে 'CBSE class 10th Result' লিঙ্কে ক্লিক করুন।

৩) প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করুন।

৪) রেজাল্টের পেজ খুলে যাবে। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রাখুন।

কবে সিবিএসইয়ের দশম শ্রেণির পরীক্ষা হয়েছিল?

গত ২৬ এপ্রিল থেকে দশম শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষা শুরু হয়েছিল। চলেছে ২৪ মে পর্যন্ত। এবার মোট ২১১৬২০৯ জন পরীক্ষা দিয়েছিল। ছাত্রের সংখ্যা ছিল ৮৯৪৯৯৩। ১২২১১৯৫ জন ছাত্রী পরীক্ষা দিয়েছিল।

বন্ধ করুন