বাংলা নিউজ > কর্মখালি > CBSE দ্বাদশের রেজাল্টকেও ছাপিয়ে গেল দশম, ৯৯.৪% পেল সাউথ পয়েন্টের ইশিতা ও অন্যতমা
ইশিতা ভট্টাচার্য এবং অন্যতমা ভট্টাচার্য।

CBSE দ্বাদশের রেজাল্টকেও ছাপিয়ে গেল দশম, ৯৯.৪% পেল সাউথ পয়েন্টের ইশিতা ও অন্যতমা

  • South Point High School's Success in CBSE Class 10th Results 2022: এবার সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় স্কুল থেকে শীর্ষস্থান দখল করেছে - ইশিতা ভট্টাচার্য এবং অন্যতমা ভট্টাচার্য। দু'জনেরই প্রাপ্ত নম্বর ৪৯৭।

দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় দুর্দান্ত রেজাল্ট হয়েছিল। সেই রেজাল্টও ছাপিয়ে গেল সাউথ পয়েন্ট হাইস্কুলের দশম শ্রেণির পড়ুয়ারা। সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় সাউথ পয়েন্টের দুই ছাত্রী পেয়েছে ৯৯.৪ শতাংশ নম্বর।

সাউথ পয়েন্ট কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এবার সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় স্কুল থেকে শীর্ষস্থান দখল করেছে - ইশিতা ভট্টাচার্য এবং অন্যতমা ভট্টাচার্য। দু'জনেরই প্রাপ্ত নম্বর ৪৯৭। অর্থাৎ জীবনের প্রথম বড় পরীক্ষায় ৯৯.৪ শতাংশ নম্বর পেয়েছেন ইশিতা এবং অন্যতমা। 

আরও পড়ুন: South Point School in CBSE Class 12th Results 2022: সাউথ পয়েন্টের বাজিমাত, দ্বাদশে ৯৯% নম্বর পেলেন ২ ছাত্রী

CBSE Class 10th Results 2022:

আজ সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার পাশের হার ৯৪.৪ শতাংশ। গত বছর পাশের হার ছিল ৯৯.০৪ শতাংশ। গতবার করোনাভাইরাস পরিস্থিতিতে এক্সাটার্নাল পরীক্ষা হয়নি। তার ফলে পাশের হার কিছুটা বেশি ছিল। তবে করোনাভাইরাসের আগের থেকে এবার পাশের হার বেড়েছে। ২০১৯ সালের থেকে এবার পাশের হার বেড়েছে ৩.৩ শতাংশ। পাশের হারের নিরিখে ছেলেদের ছাপিয়ে গিয়েছে মেয়েরা। মেয়েদের পাশের হার ৯৫.২১ শতাংশ। ছেলেদের পাশের হার ৯৩.৮ শতাংশে ঠেকেছে।

আরও পড়ুন: Janhvi Shaw of South Point School: জয়েন্টে চতুর্থ, CBSE-তে ৯৯% নম্বর- জাহ্নবীর ছটায় সর্বত্র উজ্জ্বল সাউথ পয়েন্ট

কীভাবে সিবিএসই দশম শ্রেণির রেজাল্ট দেখবেন (CBSE 10th Results Declared)?

১) সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) অফিসিয়াল ওয়েবসাইট cbse.gov.in-তে যান।

২) ‘Results’ লিঙ্কে ক্লিক করুন। নয়া একটি পেজ খুলে যাবে।

৩) ‘Secondary School Examination (Class X) Results 2022 (Link 1) - Announced on 22nd July 2022’, ‘Secondary School Examination (Class X) Results 2022 (Link 3) - Announced on 22nd July 2022’ এবং ‘Secondary School Examination (Class X) Results 2022 (Link 3) - Announced on 22nd July 2022’ - এই তিনটি লিঙ্ক আছে।

৪) লিঙ্কে ক্লিক করলে নয়া একটি পেজ খুলে যাবে। 'Secondary School Examination (Class X) 2022'-র নীচে রোল নম্বর, স্কুল নম্বর, অ্যাডমিট কার্ডের আইডি লিখে 'Submit' করুন।

বন্ধ করুন