বাংলা নিউজ > কর্মখালি > CBSE scholarship single girl child: একমাত্র কন্যাসন্তানের জন্য স্কলারশিপের ঘোষণা CBSE-র, দেখে নিন আবেদনের শেষ তারিখ
একমাত্র কন্যাসন্তানের জন্য স্কলারশিপের ঘোষণা CBSE-র (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
একমাত্র কন্যাসন্তানের জন্য স্কলারশিপের ঘোষণা CBSE-র (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

CBSE scholarship single girl child: একমাত্র কন্যাসন্তানের জন্য স্কলারশিপের ঘোষণা CBSE-র, দেখে নিন আবেদনের শেষ তারিখ

  • দেখে নিন বিস্তারিত।

একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে পঠনপাঠনের জন্য বৃত্তির আবেদন করতে পারবেন ছাত্রীরা। তবে তাকে পরিবারের একমাত্র কন্যাসন্তান হতে হবে। এমনটাই জানিয়েছে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)। সেজন্য ইতিমধ্যে অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে।

যে ছাত্রীরা CBSE অনুমোদিত স্কুল থেকে দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় পাশ করেছে, তাদের এই বৃত্তি দেওয়া হবে। মোট দুটি বৃত্তির জন্য আবেদন করতে পারবে ছাত্রীরা। এগুলি হল: ১) ২০২০ সালে +২ পঠনপাঠনের জন্য একমাত্র কন্যা সন্তানের CBSE মেরিট স্কলারশিপ স্কিম। ২) ২০১৯ সালের +২ পঠনপাঠনের একমাত্র কন্যা সন্তানের জন্য CBSE মেরিট স্কলারশিপ স্কিম পুনর্নবীকরণ।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে CBSE জানিয়েছে, আগ্রহী ছাত্রীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cbse.nic.in এর স্কলারশিপ লিঙ্কে গিয়ে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারবে। আবেদনপত্র বোর্ডের ওয়েবসাইটেই পাওয়া যাবে।

বৃত্তির জন্য অনলাইন আবেদন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১০ ডিসেম্বর। পুনর্নবীকরনের জন্য আবেদনপত্রের একটি কপি বোর্ডের দফতরে পোস্টের মাধ্যমে ২৮ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে। নির্দিষ্ট সময়ের পরে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

বন্ধ করুন