বাংলা নিউজ > কর্মখালি > Central Govt Jobs: কলকাতার টাঁকশালে সরকারি চাকরি! আজই আবেদন করুন, জানুন বিশদে

Central Govt Jobs: কলকাতার টাঁকশালে সরকারি চাকরি! আজই আবেদন করুন, জানুন বিশদে

প্রতীকী ছবি: টুইটার (Twitter)

Central Govt Jobs: যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ভারত সরকার মিন্ট, কলকাতা (পশ্চিমবঙ্গ)-র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নিচে দেওয়া লিঙ্কটি দেখুন)।

কলকাতায় (পশ্চিমবঙ্গ) টাঁকশালে এনগ্রেভার এবং জুনিয়র অফিস সহকারীর পদের নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদনের আমন্ত্রণ জানানো হয়েছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ভারত সরকার মিন্ট, কলকাতা (পশ্চিমবঙ্গ)-র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নিচে দেওয়া লিঙ্কটি দেখুন)। বিজ্ঞপ্তি নম্বর : IGMK/HR (Est.)/Rect./01/2022। 

চাকরিপ্রার্থীদের স্বার্থে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিশদ বিবরণ সংক্ষেপে দেওয়া হল —

এনগ্রেভার

– স্কালপচার – ১ টি পদ

– মেটাল ওয়ার্কস – ২ টি পদ

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে ৫৫% নম্বর সহ চারুকলা স্নাতক

বয়স: ০৭/০৬/২০২২ তারিখ অনুযায়ী ১৮ - ২৮ বছর

জুনিয়র অফিস সহকারী

মোট ৪ টি পদ

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে ৫৫% নম্বর সহ স্নাতক। সেই সঙ্গে কম্পিউটারে ইংরাজিতে মিনিটে ৪০টি শব্দ/ হিন্দিতে মিনিটে ৩০টি শব্দ টাইপ করার গতি। তাছাড়া বেসিক স্তরের কম্পিউটার জ্ঞান।

বয়স: ০৭/০৬/২০২২ তারিখ অনুযায়ী ১৮ - ২৮ বছর

বয়স সীমা (উপরের সমস্ত পোস্টের জন্য): ০৭/০৬/২০২২ তারিখ অনুযায়ী ১৮ - ২৮ বছর। বয়সের উচ্চ সীমা SC/ST-র জন্য ৫ বছর, OBC-র জন্য ৩ বছর এবং PWD-র জন্য ১০ বছর বেশি। প্রাক্তন সৈনিক এবং অন্যান্যদের ক্ষেত্রেও নিয়ম অনুযায়ী বয়সসীমা প্রযোজ্য হবে।

প্রার্থী নির্বাচন:

অনলাইন পরীক্ষার মাধ্যমে হবে। জুনিয়র অফিস সহকারী পদের জন্য টাইপিং টেস্ট হবে।

অনলাইন পরীক্ষা এবং টাইপিং পরীক্ষা জুন-জুলাই, ২০২২-এ হবে। অনলাইন লিখিত পরীক্ষা এবং টাইপিং পরীক্ষা শুধুমাত্র কলকাতা, দিল্লি, মুম্বই এবং হায়দ্রাবাদ শহরের বিভিন্ন কেন্দ্রে নেওয়া হবে।

পরীক্ষার/ইন্টারভিউয়ের সঠিক তারিখ, সময় এবং স্থান যথাসময়ে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি এ বিষয়ে সমস্ত তথ্য ভারত সরকার মিন্ট, কলকাতা (পশ্চিমবঙ্গ)-র অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে (https://igmkolkata)।

কীভাবে আবেদন করবেন:

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট, কলকাতা (পশ্চিমবঙ্গ)-র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন - https://igmkolkata.spmcil.com

গুরুত্বপূর্ন তারিখ :

অনলাইন আবেদন শুরুর তারিখ: ০৭/০৫/২০২২

অনলাইন আবেদনের শেষ তারিখ: ০৭/০৬/২০২২

প্রার্থীদের নির্বাচনের নিয়ম, যোগ্যতা এবং অন্যান্য বিশদ বিবরণের জন্য অফিসিয়াল ওয়েবসাইট বা প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে জানতে পারবেন (নিচে দেওয়া পিডিএফ দেখুন)।

 

আবেদন ফি:

প্রার্থীদের ৬০০ টাকা আবেদন ফি দিতে হবে। SC/ST, Ex-Serv./PWD-র জন্য ২০০ টাকা। আবেদন ফর্ম জমা দেওয়ার সময় ডেবিট/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং বা অন্য কোনওভাবে অনলাইনে ফি প্রদান করা যেতে পারে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

‘সুশান্তের মতো নিজেকে শেষ করতে চেয়েছিলাম, মায়ের কোলে মাথা রেখে ৪০ মিনিট কাঁদি’ অনুপ্রেরণা মোদীজি, বিজেপিতে যোগ দিয়ে বললেন কেষ্টহীন বীরভূমের তৃণমূল নেতা ‘মহাবিশ্ব তোমায়…’, শাহিদের ৪৩ বছরের জন্মদিনে রোম্যান্সে ভরা বিশেষ বার্তা মীরার রাঁচিতে সফল ভাবে রান চেজের সময়ে হাফসেঞ্চুরি রোহিতের, ছুঁলেন পতৌদি, সৌরভের নজির আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই 'তুমি না পারলে কে......'- দ্রাবিড়ের কোন ভোকাল টনিকে চাঙ্গা হয়েছিলেন শুভমন গিল CRPF জওয়ানকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ TMC বিধায়কের বিরুদ্ধে অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.