বাংলা নিউজ > কর্মখালি > CISF recruitment: ১,১৪৯টি শূন্যপদে চাকরির সুযোগ, জানুন কীভাবে আবেদন
প্রতীকী ছবি : পিটিআই (PTI)

CISF recruitment: ১,১৪৯টি শূন্যপদে চাকরির সুযোগ, জানুন কীভাবে আবেদন

  • যাঁরা আবেদন করতে আগ্রহী তাঁরা ২৯ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত CISF-এর অফিসিয়াল সাইটে cisfrectt.in-এর মাধ্যমে তা করতে পারবেন।

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) ১,১৪৯টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কনস্টেবল/ফায়ার পদের জন্য পুরুষ প্রার্থীদের কাছ থেকে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে।

যাঁরা আবেদন করতে আগ্রহী তাঁরা ২৯ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত CISF-এর অফিসিয়াল সাইটে cisfrectt.in-এর মাধ্যমে তা করতে পারবেন।

নিয়োগের জন্য পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি।

শূন্যপদের বিবরণ:

মোট ১,১৪৯টি শূন্যপদ ঘোষণা করা হয়েছে (সাধারণ - ৪৮৯, EWS - ১১৩, SC - ১৬১, ST - ১৩৭ এবং OBC - ২৪৯)।

শূন্যপদের সংখ্যা পরিবর্তনশীল। প্রশাসনিক কারণে নিয়োগ প্রক্রিয়ার যেকোনও পর্যায়ে পরিবর্তিত হতে পারে।

যোগ্যতা :

বিজ্ঞানসহ স্বীকৃত বোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে দ্বাদশ শ্রেণী বা সমমানের পাশের যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স সীমা ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া:

নিয়োগ প্রক্রিয়ার মধ্যে থাকবে শারীরিক সক্ষমতা পরীক্ষা (PET), শারীরিক মান পরীক্ষা (PST), OMR/কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোড, নথি যাচাইকরণ (DV) এবং মেডিকেল পরীক্ষা (DME/RME)।

প্রতিরক্ষা সংক্রান্ত পদ হওয়ায় এক্ষেত্রে সক্ষমতা গুরুত্বপূর্ণ। প্রার্থীদের দ্রুত বেগে অনেকক্ষণ দৌড়, পুশআপ, পুলআপের অভ্যাস করতে হবে।

আবেদন ফি:

সাধারণ প্রার্থীদের জন্য ১০০ টাকা। তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST) এবং প্রাক্তন সৈন্যদের (ESM) তালিকার অন্তর্গত প্রার্থীদের ফি প্রদান করতে হবে না।

বন্ধ করুন