বাংলা নিউজ > কর্মখালি > CISF recruitment: ১,১৪৯টি শূন্যপদে চাকরির সুযোগ, জানুন কীভাবে আবেদন

CISF recruitment: ১,১৪৯টি শূন্যপদে চাকরির সুযোগ, জানুন কীভাবে আবেদন

প্রতীকী ছবি : পিটিআই (PTI)

যাঁরা আবেদন করতে আগ্রহী তাঁরা ২৯ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত CISF-এর অফিসিয়াল সাইটে cisfrectt.in-এর মাধ্যমে তা করতে পারবেন।

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) ১,১৪৯টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কনস্টেবল/ফায়ার পদের জন্য পুরুষ প্রার্থীদের কাছ থেকে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে।

যাঁরা আবেদন করতে আগ্রহী তাঁরা ২৯ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত CISF-এর অফিসিয়াল সাইটে cisfrectt.in-এর মাধ্যমে তা করতে পারবেন।

নিয়োগের জন্য পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি।

শূন্যপদের বিবরণ:

মোট ১,১৪৯টি শূন্যপদ ঘোষণা করা হয়েছে (সাধারণ - ৪৮৯, EWS - ১১৩, SC - ১৬১, ST - ১৩৭ এবং OBC - ২৪৯)।

শূন্যপদের সংখ্যা পরিবর্তনশীল। প্রশাসনিক কারণে নিয়োগ প্রক্রিয়ার যেকোনও পর্যায়ে পরিবর্তিত হতে পারে।

যোগ্যতা :

বিজ্ঞানসহ স্বীকৃত বোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে দ্বাদশ শ্রেণী বা সমমানের পাশের যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স সীমা ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া:

নিয়োগ প্রক্রিয়ার মধ্যে থাকবে শারীরিক সক্ষমতা পরীক্ষা (PET), শারীরিক মান পরীক্ষা (PST), OMR/কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোড, নথি যাচাইকরণ (DV) এবং মেডিকেল পরীক্ষা (DME/RME)।

প্রতিরক্ষা সংক্রান্ত পদ হওয়ায় এক্ষেত্রে সক্ষমতা গুরুত্বপূর্ণ। প্রার্থীদের দ্রুত বেগে অনেকক্ষণ দৌড়, পুশআপ, পুলআপের অভ্যাস করতে হবে।

আবেদন ফি:

সাধারণ প্রার্থীদের জন্য ১০০ টাকা। তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST) এবং প্রাক্তন সৈন্যদের (ESM) তালিকার অন্তর্গত প্রার্থীদের ফি প্রদান করতে হবে না।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.