বাড়ি > কর্মখালি > CLAT exam dates- করোনার জেরে ফের পিছিয়ে গেল আইনের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা
 ফাইল ছবি
 ফাইল ছবি

CLAT exam dates- করোনার জেরে ফের পিছিয়ে গেল আইনের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা

  • নতুন দিন ঘোষণা করা হয়েছে। 

ফের পিছিয়ে গেল কমন ল অ্যাডমিশন টেস্ট (CLAT ২০২০)। ৭ সেপ্টেম্বর পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন পরীক্ষাটি ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। কোভড -১৯ এর কারণে প্রথম থেকে একাধিকবার স্থগিত করা হয় এই পরীক্ষা।

খুব শীঘ্রই CLAT এর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে। প্রার্থীরা অ্যাডমিট কার্ডটি consortiumofnlus.ac.in এই ওয়েব সাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

ক্ল্যাট একটি দুই ঘন্টা দীর্ঘ পরীক্ষা যেখানে প্রার্থীদের ১৫০ টি প্রশ্ন সমাধান করতে হয়। যাঁরা কমপক্ষে ৪০ শতাংশ নম্বর অর্জন করেন তাঁদের পরীক্ষায় উত্তীর্ণ হিসেবে বিবেচনা করা হয় এবং স্নাতক ও স্নাতকোত্তর কোর্সে ভর্তির যোগ্য বলে বিবেচিত হয়। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য, বিধি অনুসারে কাট অফ মার্কস ৩৫ শতাংশ।

কমন ল অ্যাডমিশন টেস্ট (CLAT) হচ্ছে দেশের ২২ টি জাতীয় আইন বিশ্ববিদ্যালয়ের স্নাতক (UG) এবং স্নাতকোত্তর (PG) আইন প্রোগ্রামে ভর্তির জন্য জাতীয় স্তরের একটি প্রবেশিকা পরীক্ষা।

অন্যান্য স্নাতক স্তরের আইন প্রবেশিকা পরীক্ষার মধ্যে অল ইন্ডিয়া আইন প্রবেশিকা পরীক্ষা (AILET), LSAT ইন্ডিয়া, UPESএর ULSAT এবং বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় (BHU) UET পরিচালনা করে। মহামারীর কারণে LSAT ইন্ডিয়া এবার অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে।

বন্ধ করুন