বাংলা নিউজ > কর্মখালি > Clerkship Examinations 2019: বাংলায় দক্ষতার পরীক্ষায় অনুত্তীর্ণ কারা? নাম প্রকাশ WBPSC-র
গত বছর ডিসেম্বরে ক্লার্কশিপ পরীক্ষার টাইপিং টেস্টের জন্য ৯,৬৯৩ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Clerkship Examinations 2019: বাংলায় দক্ষতার পরীক্ষায় অনুত্তীর্ণ কারা? নাম প্রকাশ WBPSC-র

  • Clerkship Examinations 2019: ২০১৯ ক্লার্কশিপ পরীক্ষার বাংলা যাচাই পর্বে (বাংলা বলতে পারে, বাংলা পড়তে পারা এবং বাংলা লিখতে পারা) কয়েকজন প্রার্থী উত্তীর্ণ হতে পারেননি। যে প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য হবে না।

Clerkship Examinations 2019: বাংলায় দক্ষতা যাচাইয়ের পরীক্ষায় আটজন উত্তীর্ণ হতে পারলেন না। তাঁদের নামের তালিকা প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

মঙ্গলবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ২০১৯ ক্লার্কশিপ পরীক্ষার বাংলা যাচাই পর্বে (বাংলা বলতে পারে, বাংলা পড়তে পারা এবং বাংলা লিখতে পারা) কয়েকজন প্রার্থী উত্তীর্ণ হতে পারেননি। যে প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য হবে না। অর্থাৎ তাঁদের বাংলায় দক্ষতা যাচাইয়ের প্রয়োজন নেই।

গত বছর ডিসেম্বরে ক্লার্কশিপ পরীক্ষার টাইপিং টেস্টের জন্য ৯,৬৯৩ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছিল। ৫ জানুয়ারির মধ্যে তাঁদের নথি যাচাইয়ের নির্দেশ দেওয়া হয়েছিল। তারপর মঙ্গলবার বাংলায় দক্ষতা যাচাইয়ের পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৯ জুন (রবিবার) পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) তরফে জানানো হয়েছে, আগামী ১৯ জুন (রবিবার) বেলা ১২ টা থেকে দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা চলবে।

WBCS প্রিলিমিনারি পরীক্ষার দিন কী কী নথি নিয়ে যেতে হবে?

১) দুটি স্ট্যাম্প সাইজের ছবি নিয়ে যেতে হবে।

২) মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার সার্টিফিকেট/ছবি দেওয়া পাসপোর্ট বা প্যান কার্ড বা আধার কার্ড বা ভোটার কার্ড বা ড্রাইভিং লাইসেন্স নিয়ে যেতে হবে।

৩) অ্যাডমিট কার্ড লাগবে।

বন্ধ করুন