বাংলা নিউজ > কর্মখালি > College Principal Recruitment: কলেজ সার্ভিস কমিশন জারি করল অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ তারিখ দেখে নিন

College Principal Recruitment: কলেজ সার্ভিস কমিশন জারি করল অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ তারিখ দেখে নিন

কলেজ সার্ভিস কমিশন জারি করল অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ তারিখ দেখে নিন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

আবেদনকারীর বয়স হতে হবে ৪৪ থেকে ৫৫ বছর। যোগ্যতা অনুযায়ী করতে হবে আবেদন। মূলত, আবেদনকারীদের জন্য যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর পেয়ে এই আবেদন করা যেতে পারে। 

এবার কলেজে প্রিন্সিপাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল কলেজ সার্ভিস কমিশন। স্কুল শিক্ষক নিয়োগের বিষয়ে নোটিস আগেই জারি হয়ে গিয়েছিল। এবার কলেজে অধ্য়ক্ষের পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হওয়ার পথে। কলেজ সার্ভিস কমিশন এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয় , এই পদে আবেদনের শেষ তারিখ কবে, এছাড়াও এই পদে আবেদনের যোগ্যতা কী হতে পারে তাও জানান দেয় কমিশন। একনজরে দেখে নেওয়া যাক, বয়স, আবেদনের শেষ তারিখ ও আবেদনকারীর যোগ্যতা সম্পর্কে কী বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

আগামী ১০ জুন পর্যন্ত রয়েছে আবেদনের শেষ তারিখ। কলেজ অধ্যক্ষের পদে নিয়োগের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ৪৪ থেকে ৫৫ বছর। যোগ্যতা অনুযায়ী করতে হবে আবেদন। মূলত, আবেদনকারীদের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর পেয়ে এই আবেদন করা যেতে পারে। এর সঙ্গেই থাকতে হবে অ্যাসোসিয়েট প্রফেসর পদে ১৫ বছর পড়ানোর অভিজ্ঞতা। জেনারেল ক্যাটেগোরির ক্ষেত্রে এই আবেদনপত্রের দাম পাঁচ হাজার টাকা। শিশুকে নিয়ে একা ট্রেন সফরত মহিলাদের বিশেষ সুবিধা! ভারতীয় রেলে নয়া পরিষেবা শুরু

উল্লেখ্য,কলেজে প্রায় ২০ শতাংশ অধ্যক্ষের পদ শূন্য রয়েছে। সেই জায়গা থেকে এই নিয়োগ খুবই প্রয়োজন ছিল। অনেক ক্ষেত্রেই ভারপ্রাপ্ত অধ্যক্ষদের দিয়ে কাজ চালানো হয়েছে। বিভিন্নভাবে বিঘ্নিত হচ্ছে কলেজ পরিচালনার কর্মকাণ্ড। এক্ষেত্রে বিপাকে পড়ছে কলেজ। বিষয়টি নিয়ে কলেজ সার্ভিসের চেয়ারম্যান দীপক কর্মকারের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী। ব্রাত্য বসু ও দীপক করের বৈঠকের পরই এই পদে নিয়োগের বিষয়টি সামনে আসে।

বন্ধ করুন