বাংলা নিউজ > কর্মখালি > CUET PG 2022: সেপ্টেম্বরে রয়েছে সিইউইটি-র স্নাতোকোত্তর পর্বের প্রবেশিকা পরীক্ষা, দিনক্ষণ ঘোষণা করল ইউজিসি
এম জগদেশ কুমার ঘোষণা করেন সিউইটির স্নতোকোত্তর পর্বের পরীক্ষার দিনক্ষণ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

CUET PG 2022: সেপ্টেম্বরে রয়েছে সিইউইটি-র স্নাতোকোত্তর পর্বের প্রবেশিকা পরীক্ষা, দিনক্ষণ ঘোষণা করল ইউজিসি

  • এম জগদেশ কুমার জানিয়েছেন, সেপ্টেম্বরের ১ থেকে ৭ তারিখ ও ৯ থেকে ১১ তারিখ এই প্রবেশিকা পরীক্ষা হতে চলেছে। তিনি জানিয়েছেন পরীক্ষার আয়োজনের ক্ষেত্রে শহর ভিত্তিক অগ্রিম তথ্য ও পরীক্ষার অ্যাডমিট কার্ড সম্পর্কে আগামী দিনে আরও বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট (পিজি) এর পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করে দিন ইউজিসি। স্নাতোকোত্তরে ভর্তির প্রক্রিয়ার জন্য যে পরীক্ষায় উত্তীর্ণ হতে হয় পরীক্ষার্থীদের তার তারিখ ঘোষণা করে অ্যাডমিট কার্ড সম্পর্কেও বক্তব্য  রাখেন ইউজিসির চেয়ারম্যান এম জগদেশ কুমার।

এম জগদেশ কুমার জানিয়েছেন, সেপ্টেম্বরের ১ থেকে ৭ তারিখ ও ৯ থেকে ১১ তারিখ এই প্রবেশিকা পরীক্ষা হতে চলেছে। তিনি জানিয়েছেন পরীক্ষার আয়োজনের ক্ষেত্রে শহর ভিত্তিক অগ্রিম তথ্য ও পরীক্ষার অ্যাডমিট কার্ড সম্পর্কে আগামী দিনে আরও বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। এদিকে সিইউটির স্নাতকস্তরের পরীক্ষার দিনক্ষণ ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে। ২ রা অগাস্ট সেই পরীক্ষার অ্যাডমিট কার্ডের দিনক্ষণ ঘোষণার পালাবলে জানা গিয়েছে। আগামী ৪,৫,৬ অগাস্ট রয়েছে স্নাতকস্তরের প্রবেশিকা পরীক্ষা। পড়ুন অন্যরকমের খবর- নাগ পঞ্চমীতে ৩০ বছর পর দুর্লভ যোগ, ভুলেও করবেন না এই কাজগুলি!

উল্লেখ্য, স্নাতকস্তরের প্রবেশিকা পরীক্ষা নিয়ে ইউজিসি জানিয়েছে,  ফেজ ২ পর্বের ক্ষেত্রে ৪,৫,৬ অগাস্ট রয়েছে পরীক্ষার দিনক্ষণ। আর তার আগে আজই প্রকাশিত হতে চলেছে অ্যাডমিট কার্ড। জানানো হয়েছে ৬ তারিখের পর যে সমস্ত পরীক্ষা রয়েছে, তার অ্যাডমিট কার্ড পরে সরবরাহ করা হবে। জানা গিয়েছে সিইউইটি ২০২২ সালের পরীক্ষায় দেশের ১৬০ টি শহরে ২৪৭ টি পরীক্ষা কেন্দ্র থাকবে। সাফ বার্তায় ইউজিসি জানিয়েছে পরীক্ষার কেন্দ্রে যদি অ্যাডমিট ছাড়া কোন পড়ুয়া প্রবেশ করতে চান,তাহলে তা মেনে নেওয়া হবে না।  এজন্য সিইউইটির ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে তার প্রিন্ট করে পরীক্ষার কেন্দ্রে নিয়ে যেতে হবে। ওই অ্যাডমিট কার্ডেই লেখা থাকবে পরীক্ষার কেন্দ্রের যাবতীয় তথ্য ও পরীক্ষার্থীর তথ্য।

 

 

 

 

 

 

বন্ধ করুন