বাংলা নিউজ > কর্মখালি > স্কুল খোলার আবেদন জানিয়ে জেলাশাসকের দফতরে বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি
কেন্দ্র স্কুল খোলার অনুমতি দিলেও পশ্চিমবঙ্গে এখনও স্কুল খোলার অনুমতি দেয়নি রাজ্য সরকার। 
কেন্দ্র স্কুল খোলার অনুমতি দিলেও পশ্চিমবঙ্গে এখনও স্কুল খোলার অনুমতি দেয়নি রাজ্য সরকার। 

স্কুল খোলার আবেদন জানিয়ে জেলাশাসকের দফতরে বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি

  • স্কুল খোলার আবেদন জানিয়ে মঙ্গলবার বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি কোচবিহারের জেলা শাসক ও স্কুল পরিদর্শকের সঙ্গে দেখা করে। বেসরকারি স্কুলগুলি দ্রুত খুলে দেওয়ার আর্জি জানানো হয়।

গত মার্চ মাসের মাঝামাঝি থেকে করোনা সংক্রমণের জেরে স্কুল বন্ধ। পরিস্থিতি বিবেচনা করে কেন্দ্র স্কুল খোলার অনুমতি দিলেও পশ্চিমবঙ্গে এখনও স্কুল খোলার অনুমতি দেয়নি রাজ্য সরকার। এই পারস্থিতিতে পঠনপাঠন শিকেয় উঠেছে দাবি করে কোচবিহারের জেলা শাসকের কাছে দ্রুত স্কুল খোলার আর্জি জানালেন বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি।

স্কুল খোলার আবেদন জানিয়ে মঙ্গলবার বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি কোচবিহারের জেলা শাসক ও স্কুল পরিদর্শকের সঙ্গে দেখা করে। বেসরকারি স্কুলগুলি দ্রুত খুলে দেওয়ার আর্জি জানানো হয়। সমিতির সভাপতি রতন রায় বলেন, করোনা র জন্য স্কুল বন্ধ থাকায় পড়ুয়ারা পঠন পাঠ। ন থেকে বঞ্চিত হচ্ছে। স্মার্ট ফোন বা ইন্টারনেট সংযোগ না থাকায় সকলে অনলাইন ক্লাস করতে পারছে না। অনেক পড়ুয়া আবার মোবাইলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। এর ফলে ছাত্রছাত্রীরা মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে।

করোনা সংক্রমণ এখন আগের তুলনায় কমেছে। মিটিং-মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে। সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণের অনুমতি দেওয়া হচ্ছে। এই অবস্থায় স্কুল খোলার অনুমতি কেন দেওয়া হবে না, এই প্রশ্ন তোলে সমিতি।

সমিতির আরও দাবি, দেশের বহু রাজ্য ইতিমধ্যে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে। সে ক্ষেত্রে পশ্চিমবঙ্গেও স্কুলগুলি খুলে দেওয়া হোক। জেলা শাসক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরার আশ্বাস দিয়েছেন।

বন্ধ করুন