করোনার জেরে স্থগিত জেইই-মেন পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনার জেরে স্থগিত জেইই-মেন পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Coronavirus latest update in India: করোনা সতর্কতার জেরে স্থগিত JEE-Main পরীক্ষা

  • আগামী ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত আইআইটি ও ইঞ্জিনিয়ারিং কলেজে প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা ছিল।

করোনাভাইরাস পরিস্থিতির জেরে স্থগিত হয়ে গেল জেইই-মেন পরীক্ষা। কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) জানিয়েছে, আগামী ৩১ মার্চ পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন : দশ রাজ্য-কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে মিলল করোনায় আক্রান্ত, একদিনে সর্বাধিক

আগামী ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত আইআইটি ও ইঞ্জিনিয়ারিং কলেজে প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র। সেজন্য বড় জমায়েত এড়ানো বা প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে জেইই-মেন পরীক্ষা হলে পরীক্ষার্থীদের সফর করতে হত। পাশাপাশি, সিবিএসই-সহ অন্যান্য বোর্ডের পরীক্ষা আগেই স্থগিত হয়ে যাওয়ার সেই পরীক্ষাগুলির নতুন দিনক্ষণের সঙ্গে একইদিনে সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা পড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল। সবদিক বিবেচনা করেই জেইই-মেন স্থগিত করে দেওয়া হল বলে জানিয়েছে কেন্দ্র।

করোনা থেকে কীভাবে সুরক্ষিত থাকবেন, দেখে নিন সেই তথ্য। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
করোনা থেকে কীভাবে সুরক্ষিত থাকবেন, দেখে নিন সেই তথ্য। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আরও পড়ুন : Coronavirus latest update in India: করোনা পরিস্থিতি নিয়ে আজ রাতে জাতির উদ্দেশে ভাষণ মোদীর

একটি নির্দেশিকায় কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের অমিত খারে বলেন, 'অ্যাকাডেমিক ক্যালেন্ডার ও পরীক্ষার সূচি বজায় রাখা যেমন গুরুত্বপূর্ণ ততটাই গুরুত্বপূর্ণ পরীক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের সুরক্ষা।' এনটিএয়ের এক উচ্চপদস্থ কর্তা জানিয়েছেন, অন্যান্য বোর্ড ও প্রতিযোগিতামূলক পরীক্ষার সময়সূচি বিবেচনা করে জেইই-মেনের নয়া তারিখ ঘোষণা করা হবে।

বন্ধ করুন