করোনাভাইরাসের জেরে পিছিয়ে গেল পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
করোনাভাইরাসের জেরে পিছিয়ে গেল পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

করোনা সতর্কতা: পিছিয়ে গেল কলকাতা-যাদবপুরের পরীক্ষা, আবাসিকদের হস্টেল ছাড়ার নির্দেশ প্রেসিডেন্সির

  • আবাসিকদের হস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ।আগামী সোমবার (১৬ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত মহিলা হস্টেল ও ইডেন হিন্দু হস্টেল বন্ধ থাকবে।

দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করেছে রাজ্য সরকার। তার জেরে কলকাতা, যাদবপুর-সহ একাধিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পিছিয়ে গেল।

আরও পড়ুন : Covid-19 crisis: রেলের কোচ থেকে পর্দা-কম্বল বাদ, যাত্রীদের কম্বল নেওয়ার পরামর্শ

মুখ্যমন্ত্রীর দফতর থেকে বিজ্ঞপ্তির পর শনিবারই নির্দেশিকা জারি করে কলকাতা, যাদবপুর বিশ্ববিদ্যালয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়, রাজ্যের ঘোষণা মতো আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও স্বীকৃত কলেজগুলির পঠন-পাঠন, পরীক্ষাও বন্ধ থাকবে। পরে পরীক্ষার পরিবর্তিত দিন ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে সূত্রের খবর, কমপক্ষে একমাস পিছোতে পারে পরীক্ষা।

আরও পড়ুন : Covid-19 crisis: রাতারাতি ডিগবাজি! কেন্দ্রের নয়া বিজ্ঞপ্তিতে বাদ অর্থ সাহায্য

একইরকম বিজ্ঞপ্তি জারি করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ও। শিক্ষা সংক্রান্ত যাবতীয় কাজ বন্ধ থাকবে। পিছিয়ে যাচ্ছে পরীক্ষাও। অবশ্য আবাসিকদের হস্টেল ছাড়ার কোনও নির্দেশ দেওয়া হয়নি। তবে যাঁরা হস্টেল ছেড়ে বাড়ি ফিরতে চান, তাঁরা যেতে পারেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন : বাঙালি বিজ্ঞানীর হাত ধরে করোনা নিরাময়ের দিকে একধাপ এগোল গবেষণা

যদিও আবাসিকদের হস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (১৬ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত মহিলা হস্টেল ও ইডেন হিন্দু হস্টেল বন্ধ থাকবে। সেজন্য মঙ্গলবারের মধ্যে হস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে।

বন্ধ করুন