বাংলা নিউজ > কর্মখালি > পূর্ব নির্ধারিত সূচি মেনেই আয়োজিত হবে CS পরীক্ষা, বাড়ল আবেদনের সময়সীমা
পূর্বনির্ধারিত সূচি মেনে CS June 2020 পরীক্ষা ১ জুন থেকেই শুরু হবে।
পূর্বনির্ধারিত সূচি মেনে CS June 2020 পরীক্ষা ১ জুন থেকেই শুরু হবে।

পূর্ব নির্ধারিত সূচি মেনেই আয়োজিত হবে CS পরীক্ষা, বাড়ল আবেদনের সময়সীমা

  • পরীক্ষার জন্য আবেদনের সময়সীমা ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল।

করোনা সংক্রমণে পালটাচ্ছে না CS June 2020 পরীক্ষার সূচি। বিজ্ঞপ্তি জারি করে পরীক্ষা সূচি নিশ্চিত করল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)।

করোনা সংক্রমণের জেরে জারি করা দেশজোড়া লকডাউনে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা স্থগিত অথবা পুনর্নির্দিষ্ট করা হয়েছে। এই অনিশ্চয়তার মাঝে CS Exam -এর পরীক্ষা সূচি নিশ্চিত করল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)। বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, পূর্বনির্ধারিত সূচি মেনেই CS June 2020 পরীক্ষা ১ জুন থেকে শুরু হবে।

পরীক্ষার্থীদের কথা ভেবে CS June 2020 পরীক্ষার জন্য Application Window দ্বিতীয় বারের জন্য খোলা হচ্ছে বলে জানিয়েছে ICSI। এর ফলে ইচ্ছুক পরীক্ষার্থীরা ২৩ এপ্রিল পর্যন্ত অ্যাপ্লিকেশন ফর্ম জমা করতে পারবেন।



আরও পড়ুন: কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা কবে, দ্রুত জানাবে ইউজিসি

এর আগে CS June 2020 পরীক্ষার জন্য আবেদনের শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। কিন্তু ছাত্রছাত্রীদের অনুরোধে আবেদনের সময়সীমা ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল। ICSI এর তরফে বলা হয়েছে, যে সব শিক্ষার্থী ১৫ এপ্রিলের মধ্যে অ্যাপ্লিকেশন ফর্ম জমা দিতে পারেননি, তাঁরা এবার আবেদন করার সুযোগ পেলেন।

পাশাপাশি, যে সমস্ত পরীক্ষার্থী CS June 2020 পরীক্ষার জন্য আবেদন করেছেন, তাঁরা ১ জুন পর্যন্ত পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের জন্য আবেদন করতে পারবেন।

তবে পরীক্ষাকেন্দ্র বদল করলে নির্দিষ্ট মূল্য দিতে হবে। প্রতি বার পরীক্ষাকেন্দ্র বদলের কারণে পরীক্ষার্থীকে ২৫০টাকা জমা দিতে হবে বলে জানানো হয়েছে। এই টাকা ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে জমা করতে হবে। এ ছাড়া কানাড়া ব্যাংকের মাধ্যমেও এই টাকা জমা দেওয়া যাবে।

বন্ধ করুন